Thursday , 24 September 2020

অগ্নিকাণ্ডে পুড়ে গেছে বরিশালে কর ভবনে গুরুত্বপূর্ণ কাগজপত্র

বরিশালে কর ভবনের দ্বিতীয় তলার একটি কক্ষে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার রাত পৌনে ৩ টার দিকে নগরীর বান্দ রোডস্থ কর ভবনে এ ঘটনা ঘটে। এতে ওই কক্ষে থাকা গুরুত্বপূর্ণ ফাইল পুড়ে গেছে।

এদিকে আগুনের ধোয়ায় অসুস্থ হওয়ায় অতিরিক্ত কর কমিশনার শাওন চৌধুরীকে বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি কর ভবনের চতুর্থ তলায় ডরমেটরিতে ছিলেন।

জানা গেছে, গভীর রাতে ভবনের দোতলায় একটি অফিস কক্ষে আগুনের ফুলকি দেখতে পান স্থানীয়রা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

বরিশাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার জানান, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে কর ভবনের একটি কক্ষে আগুন লাগে। এতে কক্ষটিতে থাকা ৩টি এসি, দুটি ষ্টীলের আলমারি ও তিনটি কম্পিউটারসহ কাগজপত্র এবং অন্যান্য মালপত্র পুড়ে গেছে। এছাড়া অতিরিক্ত কর কমিশনার শাওন চৌধুরী ভবনের চারতলায় ডরমেটারীতে আটকা পড়লে তাকে দমকল বাহিনীর কর্মীরা উদ্ধার করে। ধোয়ায় অসুস্থ হয়ে পড়ায় তাকে শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

যুগ্ন কর কমিশনার লুৎফর রহমান জানান, আগুনে ক্ষয়ক্ষতি নিরূপনের কাজ চলছে। অগ্নিকাণ্ডের কারণ বের করতে তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।

Comments

Check Also

ভারত থেকে আসা পেঁয়াজের অধিকাংশই নষ্ট

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে ভারত থেকে গত তিন দিনে ৯২৫ মেট্রিকটন পেঁয়াজ আমদানি হয়েছে। এর …