বুধবার , ১৪ নভেম্বর ২০১৮

আইয়ুব বাচ্চু মায়ের পাশেই চিরনিদ্রায়

মায়ের কবরের পাশেই চির নিদ্রায় শায়িত হলেন জনপ্রিয় সংগীত শিল্পী আইয়ুব বাচ্চু। শনিবার সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে চট্টগ্রামে চৈতন্য গলি কবরস্থানে তাকে সমাহিত করা হয়।
শনিবার বিকেলে চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে এই কিংবদন্তির জানাজা শেষ হয়। জানাজায় অংশ নিতে ঢল নামে সাধারণ মানুষের। অগণিত ভক্ত-শুভাকাঙ্ক্ষীর অংশগ্রহণে মসজিদ প্রাঙ্গণ পরিণত হয় জনসমুদ্রে। মাঠ ছাড়িয়ে পাশের সড়কেও অবস্থান নেন সাধারণ মানুষ। আশপাশের বিভিন্ন ভবনের উপরে জড়ো হন নারী ও শিশুরা। বিপুল সংখ্যক মানুষের ঢল সামলাতে হিমশিম খেতে হয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের।
জানাজায় উপস্থিত ছিলেন আইয়ুব বাচ্চুর বাবা মোহাম্মদ ইছহাক। এছাড়া আরো অংশ নেন- চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, পুলিশ কমিশনার মাহবুবুর রহমান, নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, নগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ।
এর আগে ইউএস বাংলার একটি ফ্লাইটে করে শনিবার বেলা ১১টায় এলআরবির লিড গিটারিস্ট ও ভোকালিস্ট আইয়ুব বাচ্চুর মরদেহ চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন এই শিল্পীর মরদেহ গ্রহণ করেন। কফিনবাহী অ্যাম্বুলেন্সটি ঢাকা ছিল একটি কালো ব্যানারে। তাতে লেখা ছিল ‘কিংবদন্তির মৃত্যু নেই’।
২০১৮ সালের ১৮ অক্টোবর ৫৬ বছর বয়সে না ফেরার দেশে চলে যান আইয়ুব বাচ্চু। দীর্ঘ কয়েক দশক ধরে বাংলাদেশের সঙ্গীত জগতকে মাতিয়ে রেখেছিলেন এলআরবির এই কাণ্ডারি। সঙ্গীতকে আরো উচ্চ আসনে নিয়ে যাওয়ার চেষ্টায় ছিলেন তিনি। কিন্তু হঠাৎ করেই চলে যান।
১৬ আগস্ট ১৯৬২ সালে চট্টগ্রামে জন্মগ্রহণ করেন আইয়ুব বাচ্চু। গানের জগতে আসেন ব্যান্ড ফিলিংসের মাধ্যমে। এর আগে বন্ধুদের সঙ্গে ছোটখাটো অনুষ্ঠান করতেন। এরপর ১৯৯১ সালে গঠন করেন এলআরবি। আইয়ুব বাচ্চুর একক অ্যালবাম রয়েছে ১৬টি। আর ব্যান্ড অ্যালবাম করছেন ১২টি।

Comments

Check Also

সাভারে এক রোগীর মৃত্যু, সার্জন না হয়েও অপারেশন

সাভারে সার্জন না হয়েও ভুল অপারেশন করায় এক রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবার …