মঙ্গলবার , ২১ আগস্ট ২০১৮

আগাম টিকিট বিক্রি শুরু : আজ বাসের, কাল ট্রেনের

 

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের জন্য দূরপাল্লার বাসের আগাম টিকিট বিক্রি আজ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে। অপরদিকে আগামীকাল বুধবার থেকে শুরু হচ্ছে ট্রেনের আগাম টিকিট বিক্রি। বাসের আগাম টিকিট বিক্রির দিন ধার্য ছিল গত রবিবার।  কিন্তু দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন টিকিট বিক্রির সিদ্ধান্ত পরিবর্তন করে।
এদিকে আগাম টিকিট বিক্রির জন্য প্রত্যেকটি পরিবহনের আলাদা কাউন্টার খোলা হয়েছে। বিক্রি শুরু হবে সকাল ছয়টা থেকে। মালিক সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন পরিবহনকে অনুরোধ জানানো হয়েছে, কোনোভাবেই যেন সরকার নির্ধারিত ভাড়ার বাইরে বেশি আদায় করা না হয়।
বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ও শ্যামলী পরিবহনের মালিক রমেশ চন্দ্র ঘোষ জানান, গাবতলী ও সায়েদাবাস বাস টার্মিনাল এবং কল্যাণপুর, আসাদগেট, আরামবাগ ও মৌচাকে অবস্থিত বিভিন্ন আন্তঃজেলা বাসের কাউন্টার থেকে আগাম টিকিট পাওয়া যাবে। কোনোভাবেই ঈদ উপলক্ষে পরিবহনের ভাড়া বাড়বে না বলে তিনি জানান।
হানিফ এন্টারপ্রাইজের জেনারেল ম্যানেজার মোশাররফ হুসাইন বলেন, টিকিট কিনতে যাতে কোনো ভোগান্তি পোহাতে না হয় সেদিকেই বেশি গুরুত্ব দেয়া হয়েছে।
ট্রেনের টিকিট
কাল থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়ে চলবে ১২ আগস্ট পর্যন্ত। ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে টিকিট দেওয়া হবে। বুধবার ৮ আগস্ট দেওয়া হবে ১৭ আগস্টের টিকিট। ৯ আগস্ট ১৮ আগস্টের, ১০ আগস্ট ১৯ আগস্টের, ১১ আগস্ট ২০ আগস্টের এবং ১২ আগস্ট ২১ আগস্টের অগ্রিম টিকিট দেওয়া হবে।
একইভাবে ১৫ আগস্ট থেকে শুরু হবে ঈদ ফেরত যাত্রীদের জন্য ট্রেনের আগাম টিকিট বিক্রি। ঈদ ফেরত অগ্রিম টিকিট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টায় বিক্রি শুরু হবে। ২৪ আগস্টের ফিরতি টিকিট দেওয়া হবে ১৫ আগস্ট। একইভাবে ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্ট যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭ ও ২৮ আগস্টের টিকিট।

Comments

Check Also

মাদক বিরোধীর সাতক্ষীরায় বিশেষ অভিযান, আটক ৪৬

সাতক্ষীরা জেলাব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে ৪ মাদক মামলার আসামি ও তালা উপজেলার কৃষক …