মঙ্গলবার , ১৮ ডিসেম্বর ২০১৮

আফগানিস্তানের কাবুলে আইএসের হামলায় ১৩ জন নিহত, আহত ৩১

আফগানিস্তানের রাজধানী কাবুলে গ্রামীণ পুনর্বাসন ও উন্নয়ন মন্ত্রণালয় ভবনের প্রবেশদ্বারে জঙ্গি গোষ্ঠী আইএসের এক হামলায় অন্তত ১৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৩১ জন। হতাহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। সোমবার এই ঘটনা ঘটে। এ খবর দিয়েছে বিবিসি।
খবরে বলা হয়, রোজার মাস চলায় গ্রামীণ পুনর্বাসন ও উন্নয়ন মন্ত্রণালয়ের কর্মচারীরা নিয়মিত সময়ের একটু আগেই ছুটি পান। তারা মন্ত্রণালয় থেকে বের হয়ে বাসের জন্য অপেক্ষা করার সময় এই বিস্ফোরণ ঘটে।
জঙ্গি গোষ্ঠী আইএস হামলার দায় স্বীকার করেছে। জঙ্গি গোষ্ঠীটি তাদের নিজস্ব বার্তা সংস্থা আমাকে দেয়া এক বিবৃতির মাধ্যমে জানায়, হামলাটির জন্য তারা দায়ী। তবে তাদের মন্তব্য সমর্থনের জন্য কোন প্রমাণ সরবরাহ করেনি।
আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ জানিয়েছেন, হতাহতের মধ্যে অধিকাংশ নারী ও শিশু। এছাড়া মন্ত্রণালয়ের কিছু কর্মীও রয়েছেন।
উল্লেখ্য, সাম্প্রতিক মাসে আফগানিস্তানে তালেবান ও আইএস’র হামলার তীব্রতা বৃদ্ধি পেয়েছে। সরকার ঈদ-উল-ফিতর উপলক্ষে তালেবানের সঙ্গে তিন দিনের যুদ্ধবিরতি ঘোষণা করেছে। তবে আইএসের মতো অন্যান্য জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখবে বলে জানিয়েছে।

Comments

Check Also

মুম্বাইয়ে হাসপাতালে আগুন লেগে নিহত ৫ আহত ১৫ জন

ভারতের মুম্বাইয়ে ভয়াবহ আগুনের পুড়ে গেছে পাঁচ তলা হাসপাতাল ভবন। এতে এ পর্যন্ত ৫ জনের …