বৃহস্পতিবার , ২০ সেপ্টেম্বর ২০১৮

আর্জেন্টিনা কি এবার ঝড়েই পড়বে বিশ্বকাপ থেকে?

গত বিশ্বকাপের রানার আপ দল। এবারের আসরেও ফেভারিটের তকমা নিয়ে এসেছিলেন মেসি-ডি মারিয়ারা। অথচ সেই দলটিই কিনা গ্রুপ পর্বে ধুকছে। প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ড্র করার পর দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছে আর্জেন্টিনা। এখন প্রশ্ন উঠেছে, বিশ্বকাপের দ্বিতীয় পর্বে উঠতে পারবে তো সাদা-আকাশি জার্সিধারীরা। নাইজেরিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে জয় পেলেও কঠিন সমীকরণে পড়তে হবে সাম্পাওলির দলকে।

বৃহস্পতিবার গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হয়েছিল মেসির দল। প্রথমার্ধটা গোলশূন্য ড্র হওয়ার হলেও দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনার জালে একে একে তিন গোল দেয় ক্রোয়েটরা। এই হারে বিশ্বকাপের ‘ডেঞ্জার জোনে’ পড়ে গেল আর্জেন্টিনা। এখন শেষ ম্যাচে মেসিদের জয় তো পেতেই হবে, সেই আইসল্যান্ডের হারও কামনা করতে হবে।

ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে খুঁজে পাওয়া যায়নি মেসি-হিগুয়েইন-আগুয়েরোদের। এই ম্যাচে ক্রোয়েটদের হয়ে গোল করেন রেবিচ, মডরিচ ও রাকিটিচ।

দ্বিতীয়ার্ধের শুরুতে আর্জেন্টাইন গোলরক্ষকের ভুলে ডি বক্সের ভেতরে বল পেয়ে যান রেবিচ। দারুণ এক ভলিতে কাবায়েরোর মাথার ওপর দিয়ে শট করে আর্জেন্টিনার জাল কাঁপিয়ে তোলেন তিনি। ৮০ মিনিটে ব্রোজোভিচের কাছ থেকে বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে দারুণ এক শট করে দলের হয়ে দ্বিতীয় গোল করেন লুকা মডরিচ। আর ম্যাচের ৯২ মিনিটের আর্জেন্টিনার কফিনে শেষ পেরেকটি মারেন রাকিটিচ।

বলাই বাহুল্য, ৩-০ গোলের বড় ব্যবধানে হারের পর শেষ ষোলোয় ওঠার সমীকরণটা কঠিন করে ফেলল আর্জেন্টিনা। পরের ম্যাচে নাইজেরিয়াকে বড় ব্যবধানে হারাতে না পারলে দ্বিতীয় রাউন্ডটা হয়তো দর্শক হিসেবেই দেখতে হবে মেসি-আগুয়েরোদের।

Comments

Check Also

গাজীপুরে দুইজনকে গলাকেটে হত্যা

গাজীপুরে এক মাদ্রাসাছাত্রসহ দুইজনকে গলাকেটে হত্যা করা হয়েছে। মঙ্গলবার ভোরে সিটি করপোরেশনের চান্দনা পূর্ব পাড়ার …