Monday , 21 October 2019

ঋণের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে এক ব্যবসায়ীর আত্মহত্যা

ঋণের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে কাজী হান্নান (৪৫) নামের এক মুদি ব্যবসায়ী আত্মহত্যা করেছেন। বুধবার গভীর রাতে গাজীপুরের টঙ্গীর জামাই বাজার এলাকায় এ ঘটনা ঘটে। টঙ্গী পূর্ব থানা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক শুভ মন্ডল নিহতের লাশ উদ্ধার করে গাজীপুর মর্গে প্রেরণ করেন।

পুলিশ সূত্রে জানা যায়, এনজিওর ঋণের টাকা পরিশোধ করতে না পেরে মুদারীপুর ট্রেডার্স নামক নিজ মুদি দোকানের সিলিং এর সঙ্গে গলায় রশি পেচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। নিহত হান্নান মাদারীপুর জেলার শিবচর থানার কিনাই কাজীর ছেলে।

নিহতের পরিবারের সদস্য এবং স্থানীয়রা জানান, ব্যবসার জন্য বিভিন্ন এনজিও প্রতিষ্ঠান ও ব্যক্তিদের কাছ থেকে অধিক সুদে প্রায় চল্লিশ লক্ষ টাকা ঋণ গ্রহণ করেন হান্নান। এরপর থেকে নিয়মিত মাসিক ১ লাখ ৫০ হাজার টাকা সুদ অনুযায়ী পরিশোধ করে আসছিলেন।

ঋণের টাকার কারণে তাদের সংসারে অভাব অনটন দেখা দেয়। বৃহস্পতিবার সকালে ছিল সাপ্তাহিক ঋণের টাকার কিস্তি পরিশোধ করার সময়। অভাবের কথা শুনে এনজিওর মাঠ কর্মী ও আশপাশের পাওনাদাররা আগে থেকেই টাকা দেয়ার জন্য চাপ দিচ্ছিল তাই এ নিয়ে দুশ্চিন্তায় ছিল। কোন ভাবেই কিস্তির টাকা সংগ্রহ করতে পারছিলেন না। এরই এক পর্যায়ে নিজ দোকানে আত্যহত্যার সিদ্ধান্ত নেন। টঙ্গী পূর্ব থানা পুলিশের অফিসার ইনচার্জ মো.কামাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Comments

Check Also

ভোলা রণক্ষেত্র, বিজিবি মোতায়েন ৪ প্লাটুন

ফেসবুকে ‘ধর্ম অবমাননাকর’ পোস্ট দেওয়ার অভিযোগে ভোলার বোরহানউদ্দিন উপজেলায় পুলিশের সঙ্গে গ্রামবাসীর ব্যাপক সংঘর্ষ হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *