শনিবার , ১৫ ডিসেম্বর ২০১৮

এখন প্যাকেটে করে কিনতে পাওয়া যাচ্ছে তৈমুরকে!

খএন প্যাকেটে করে কিনতে পাওয়া যাচ্ছে কারিনা কাপুর খান ও সাইফ আলী খানের ছেলে তৈমুরকে! ভারতের কেরালায় বিক্রি হচ্ছে তৈমুরের নামে ঠিক তার মতো দেখতে পুতুল! অনলাইনে এত দিন ‘পিচ্চি’ তৈমুরের একটা ফ্যান ক্লাব ছিল। বেশি আগ্রহীরা চাইলে এখন সামান্য টাকা খরচ করলেই একটা পুতুল কিনে তৈমুরকে কোলে নেওয়ার সাধ মেটাতে পারবেন।

বলিউডের তারকা সন্তানদের মধ্যে অন্যতম জনপ্রিয় তৈমুর আলী খান। জন্মের আগে থেকেই আলোচিত এই ‘পিচ্চি’ খান। দিনকে দিন বাড়ছে তার আদর। সম্প্রতি সামাজিক মিডিয়ায় ভাইরাল হয়েছে তার একটি ছবি। পরে বোঝা গেছে, সেটা তৈমুরের ছবি নয়, তার চেহারার আদলে তৈরি পুতুলের ছবি। সেটি বাজারে এনেছে কেরালার আশ্বিনি জারদি নামের এক ব্যবসায়ী।

তৈমুরের পুতুলতৈমুরের পুতুলতবে কি মাত্র দুই বছর বয়স থেকেই পণ্যবাজারে ঢুকে যাচ্ছে খান পুত্র? বিষয়টি জানার পর সাইফ আলী খান বলেছেন, ‘কী আর করা, ওর নামটা ট্রেডমার্ক করিয়ে ফেলা উচিত ছিল। যাহোক, আমাকেও একটা ‘তৈমুর’ পাঠিয়ে দেবেন।’ আর মা কারিনা ঘটনা শুনে তাজ্জব হয়ে গেছেন। এক সাক্ষাৎকারে মুম্বাই মিররকে তিনি বলেছেন, ‘আসলে নিজের মা-বাবার জনপ্রিয়তা থেকে মুক্তি পাবে না ছেলেটা। পুতুলটা দেখার পর আমি ভাষা হারিয়ে ফেলেছিলাম। দুই বছরের বাচ্চাটা যেন স্বাভাবিকভাবে বেড়ে ওঠে, সেদিকে একটু নজর রাখা উচিত সবার।’

কারিনা কাপুর ও সাইফ আলী খানও তারকার সন্তান। তাঁদের ওপরেও পড়েছে তাঁদের তারকা অভিভাবকের জনপ্রিয়তা ও পরিচিতির প্রভাব। হয়তো তাঁরা জানেন, খ্যাতির বিড়ম্বনা কী জিনিস! তাই ছেলে সেই বিড়ম্বনার মধ্য দিয়ে জীবন কাটাক, সেটা কারিনা চান না। তৈমুরের দাদু রণধীর কাপুরও চান না, তাঁর নাতিকে নিয়ে এমন হইচই হোক। তাঁর প্রত্যাশা স্বাভাবিকভাবে বেড়ে উঠুক তৈমুর।

Comments

Check Also

৭-৯ ডিসেম্বর পশ্চিমবঙ্গে আন্তর্জাতিক কবিতা উৎসব

ভারতের পশ্চিমবঙ্গে ৭ ডিসেম্বর (শুক্রবার) থেকে শুরু হয়েছে আন্তর্জাতিক কবিতা উৎসব। এ উৎসব চলবে আগামী …