Sunday , 8 December 2019

কক্সবাজারে দুই মাদক কারবারি দেড় লাখ ইয়াবাসহ আটক

কক্সবাজারের টেকনাফে দেড় লাখ পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার রাতে সীমান্তে উপজেলার হ্নীলা ইউনিয়নের কেরুনতলী ১৪ নম্বর ব্রিজ এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- হ্নীলার জাদিমুরা এলাকার আব্দুল মোনাফের ছেলে আমির হামজা (৩৫) ও পৌরসভার অলিয়াবাদ এলাকার মো. হোসনের ছেলে মো. আইয়ুব (২৫)।

বুধবার দুপুর দেড়টার দিকে ২ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এসব তথ্য জানান। এসময় ২ বিজিবি ব্যাটালিয়ন অতিরিক্ত পরিচালক (অপারেশন) মেজর রুবায়াৎ কবীর উপস্থিত ছিলেন।

মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, মিয়ানমার থেকে ইয়াবা চালান আসা বাড়ছে। বেশির ভাগ চালান ধরা পড়ছে না। তবে সীমান্তে বিজিবির কঠোর অবস্থান থাকায় কারবারিরা ইয়াবার বড় চালানগুলো মাছ ধরার ট্রলারে করে সাগরপথে পাচার করছে। বেশিরভাগ চালান সাগরপথে কক্সবাজার, পতেঙ্গা, চট্রগ্রামসহ দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে যাচ্ছে।

তিনি আরও জানান, জোরদার টহলের মধ্যেই মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে হ্নীলা ইউনিয়নে অভিযান চালিয়ে ওই দুই মাদক কারবারিকে আটক করা হয়। এ সময় আরও দুইজন পাচারকারী পালিয়ে যায়। পরে আটক ব্যক্তিদের স্বীকারোক্তি অনুযায়ী দেড় লাখ পিস ইয়াবা ভর্তি বস্তাও জব্দ করা হয়। উদ্ধার ইয়াবাগুলোর আনুমানিক মূল্য ৪ কোটি ৫০ লাখ টাকা।

উদ্ধার ইয়াবাসহ দুই ইয়াবা কারবারিকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে সংশ্লিষ্ট আইনে মামলা করা হবে বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।

Comments

Check Also

পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

পিরোজপুরের মঠবাড়িয়ায় বাসের চাপায় অটোরিকশার চালকসহ দুই যাত্রী নিহত হয়েছেন। রবিবার ভোর ৫টার দিকে ঝাউতলা …