Saturday , 20 July 2019

কদমতলীতে গ্রেপ্তার অস্ত্রধারী ডাকাত দল

রাজধানীর কদমতলী থানা এলাকা থেকে অস্ত্রধারী ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে সংশ্লিষ্ট থানা পুলিশ।
গ্রেফতারকৃতরা হলেন- মো. হেলাল (২১), মো. সজিব হোসেন (২৩), মো. লিটন (২১), মো. শাহীন (২১) ও মো. মাসুম (২০)। গ্রেপ্তারের সময় তাদের হেফাজত থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ২টি ছোরা, ১টি চাপাতি, ১টি চাইনিজ কুড়াল, ১টি লোহার শাবল, ১টি শ্লাইরেঞ্জ, ১২টি ককটেল/বোমা, ২টি স্কচটেপ, ২টি নাইলনের দড়ি, ৪টি বিস্ফোরিত ককটেল/বোমার অংশ বিশেষ ও অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে কদমতলী থানায় পৃথক তিনটি মামলা রুজু হয়েছে।
ডিএমপি সূত্রে জানা গেছে, সোমবার দিবাগত রাত ২টা ৩০ মিনিটে অন্যান্য দিনের মতো  টহল ডিউটি করছিল কদমতলী থানা পুলিশ। টহল পুলিশের দলটি কদমতলীর বুড়িগঙ্গা নদীর পূবদিকে ধলেশ্বর ঘাট সংলগ্ন দক্ষিণ পাশে মেহগনি গাছের বাগানের কাছাকাছি টহল দিচ্ছিল। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আগে থেকে অবস্থানরত সশস্ত্র ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে উপর্যুপরি ককটেল/বোমা নিক্ষেপ করে বিস্ফোরণ ঘটায় ও এলোপাথারি গুলি বর্ষণ করতে থাকে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়ে। এ ঘটনায় আহত শাহীন ও  মাসুম নামের ডাকাত দলের দুই সদস্যকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।
এ সময় আহত হন এএসআইসহ দুইজন পুলিশ সদস্য। তাদের রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।
পুলিশ ঘটনাস্থল থেকে সশস্ত্র ডাকাত দলের পাঁচ সদস্যকে এ সব সরঞ্জামাদিসহ গ্রেফতার করতে সক্ষম হয়।
থানা পুলিশ সূত্রে জানা যায়, গ্রেপ্তারকৃতরা পেশাদার ডাকাত ও অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী। তারা মোহাম্মদবাগ এলাকাসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় ডাকাতি করত। এ দিন তারা পূর্ব পরিকল্পনা অনুযায়ী কদমতলী থানার মোহাম্মদবাগ মেরাজনগর এলাকায় ডাকাতির উদ্দেশ্যে ঘটনাস্থলে একত্রিত হয়েছিল। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে।

Comments

Check Also

যাত্রাবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

রাজধানী যাত্রাবাড়ী মাতুয়াইলে বিদ্যুৎস্পৃষ্টে প্যাকেজিং কারখানায় রবিউল ইসলাম (২৩) নামে শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার (১৩ …