সোমবার , ১৫ অক্টোবর ২০১৮

কানাডায় ডলি সংসদে জিতলে, ইতিহাস গড়বে বাংলাদেশীদের

আগামী ৭ জুন অন্টারিও প্রাদেশিক সরকারের নির্বাচন। এই নির্বাচনে এনডিপির থেকে প্রার্থী হয়েছেন বাংলাদেশ বংশোদ্ভূত কানাডিয়ান নাগরিক ডলি বেগম।
তার নির্বাচনী এলাকা টরন্টোর স্কারবোরো সাউথওয়েস্ট’এর অধিবাসী ছাড়াও প্রবাসী বাঙালিরা এবং বাংলা মিডিয়াগুলোও ডলির প্রতি সমর্থন জানাচ্ছে। প্রবাসীদের এই ঐক্য ইতিপূর্বে দেখা যায়নি। কারণ, ডলির জয় মানে বাংলাদেশের বিজয়। সেজন্যই কানাডার প্রতিটি প্রবাসী বাংলাদেশির প্রত্যাশা, অন্টারিও প্রাদেশিক সংসদে ডলি বেগম সাংসদ হয়ে ইতিহাস গড়ুক।
যুক্তরাজ্যে বাংলাদেশি রুশনারা আলী, রূপা আশা হক এবং টিউলিপ রেজওয়ানা সিদ্দিক এমপি নির্বাচিত হয়েছেন। নরওয়েতে সায়রা খান এবং কদিন আগে মালয়েশিয়ায় এমপি হলেন বাংলাদেশি আবুল হুসেন। এদের সারিতে এবার ডলির নাম যুক্ত হোক, তা কানাডা প্রবাসী বাঙালিদের স্বপ্ন।
এদিকে ডলিকে গুরুত্ব দিয়ে তার দলের নেত্রী প্রিমিয়ার প্রার্থী এনড্রিয়া হারওয়াথ ডলির নির্বাচনী অফিস থেকে দলের প্রচারণা শুরু করেছেন।
উল্লেখ্য, কানাডায় ভারতীয়, পাকিস্তানি, আফগানি নারী সাংসদ নির্বাচিত হয়েছেন। কিন্তু বাংলাদেশি হয়নি। এবার হবার সম্ভাবনা তৈরি হয়েছে। ডলি জিতলে একদিকে কানাডার ইতিহাস, অন্যদিকে বাংলাদেশের ইতিহাসও গৌরবোজ্জ্বল হবে। তাই সকলের দৃষ্টি এখন ডলির দিকে।

Comments

Check Also

‘ মোদীকে নভেম্বরেই খুন করা হবে’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যার হুমকি দিয়ে দিল্লি পুলিশের কাছে ই-মেইলে বার্তা পাঠানো হয়েছে। আগামী …