Monday , 1 June 2020

কিশোরগঞ্জে হত্যার দায়ে সাতজনের যাবজ্জীবন ও জরিমানা

কিশোরগঞ্জে একটি হত্যা মামলায় সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে তিন লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। দণ্ডিতদের মধ্যে পিতা-পুত্র ছাড়াও তিন সহোদর রয়েছেন। কিশোরগঞ্জের প্রথম আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ছয় আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। একজন পলাতক রয়েছেন।

দণ্ডিত আসামিরা হলেন- অষ্টগ্রাম উপজেলার কাস্তুল-শেখেরহাটি গ্রামের এনায়েত মিয়া ও তার ছেলে কাজল মিয়া এবং তিন সহোদর মঙ্গু মিয়া, জঙ্গু মিয়া ও মঞ্জু মিয়া। এছাড়া অন্য দুই আসামি হলেন-কাকন মিয়া ও দুলু মিয়া। মঞ্জু মিয়া পলাতক রয়েছেন। ছয় আসামির মধ্যে তিনজন জেল হাজতে আটক ছিলেন এবং বাকী তিনজন জামিনে গিয়ে রায় ঘোষণার সময় কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

অষ্টগ্রাম উপজেলার কাস্তুল-ভুঁইয়াপাড়া গ্রামের আব্বাস আলীর সঙ্গে আসামিদের জমিসংক্রান্ত ব্যাপারে পূর্ববিরোধ ছিল। ২০০৫ সালের ২৩ জুলাই সকালে আসামিরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আব্বাস আলীর বাড়িতে হামলা চালায় এবং তার দিকে বল্লম ছুঁড়ে মারলে আহত হয়ে ঘটনাস্থলেই মারা যান। এ ব্যাপারে অষ্টগ্রাম থানায় একটি মামলা দায়েরের পর পুলিশ তদন্ত শেষে মোট ৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। বিচার চলাকালীন সময়ে আসামি নবাব আলী মিয়া ও পুতুল বেগম নামে দুই আসামি মারা যান।

সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি সৈয়দ সাজাহান এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট রাখাল চন্দ্র দে।

Comments

Check Also

সিলেটে ‘বিরোধ মেটাতে গিয়ে’ ছুরিকাঘাতে ভাতিজা খুন

সিলেট সদর উপজেলায় জমি নিয়ে ‘বিরোধ মেটাতে’ গিয়ে চাচার ছুরিকাঘাতে ভাতিজা খুন হয়েছেন। নিহত আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *