Tuesday , 18 June 2019

গরু যাচ্ছে বাইকে চড়ে, ভিডিও ভাইরাল [ভিডিওসহ]

পোষা কুকুর বা বিড়াল নিয়ে গাড়ি-মোটরসাইকেলে ঘুরতে দেখা যায় অনেককেই। এটি সাধারণ দৃশ্য। কিন্তু বাইকে বসিয়ে গরুর মতো একটি বড় প্রাণী নিয়ে ঘুরে বেড়ানো সাধারণ কথা নয়। কিন্তু ঘটলো এমনই এক ঘটনা। সম্প্রতি এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড হতেই ভাইরাল হয়ে যায়।

ভিডিওতে দেখা যায়, বাইকের সামনে বসে আছে একটি গরু। যেন আয়েশি ভাব তার। তার গায়ে আবার সাদা রঙের চাদর জড়ানো। চালক সহজেই গরুটিকে নিয়ে বাইক চালিয়ে যাচ্ছেন।

গরুকে চাপিয়ে ওই ব্যক্তি যখন রাস্তা দিয়ে যাচ্ছেন, তখন তার পাশ দিয়ে বাইক নিয়ে যাওয়া দুজন এই দৃশ্যকে ক্যামেরা বন্দি করেন।

 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, দু’পাশে সারি সারি গাছ। মাঝখান দিয়ে পিচের পাকা রাস্তা। সেই রাস্তা দিয়ে গরু নিয়ে অনায়াসেই বাইক চালিয়ে যাচ্ছেন আরোহী। এসময় পাশ দিয়ে যাওয়া আরেকটি বাইকের এক আরোহীর মন্তব্য, ‘এটা পাকিস্তানেই সম্ভব।’ তাই ধারনা করা হচ্ছে ঘটনাটি পাকিস্তানের, যদিও এ বিষয়ে শক্ত কোনা বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে এ ঘটনায় অনেকে প্রশংসা করলেও, গরুকে বাইকে চাপানোর জন্য সমালোচনা শুনতে হয়েছে ওই ব্যক্তিকে। অনেকেরই অভিযোগ, গরুর সঙ্গে এই আচরণ করে পশু সুরক্ষা আইন ভঙ্গ করেছেন ওই ব্যক্তি।

 

Comments

Check Also

সদরঘাটে লঞ্চের কেবিনে নারীর মৃতদেহ

রাজধানীর সদরঘাট টার্মিনালে এম ভি মিতালী (৭) নামে এক লঞ্চ থেকে নীলুফা (২৭) নামে এক …