শুক্রবার , ১৬ নভেম্বর ২০১৮

গ্রুপ সেরা হয়েই ব্রাজিল দ্বিতীয় রাউন্ডে

জয়ের রঙ কি? কোন ব্রাজিল সমর্থককে প্রশ্নটা করলে হয়তো বলবেন হলুদ। হলুদ জার্সির দল সেলেকাওরা ‘ই’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানে জিতে গ্রুপ সেরা হয়ে দ্বিতীয় রাউন্ডে চলে গেছে। তবে সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের শুরুটা দুঃস্বপ্নের মতো বলা যায়। দলের অন্যতম সেরা তারকা মার্সেলো প্রথমার্ধের মাত্র ১০ মিনিটে চোট নিয়ে মাঠ ছাড়েন। আর স্বস্তির মুহূর্ত ৩৬ মিনিটে পাউলিনগোর গোল। ব্রাজিল পাউলিনহোর ওই গোলে ১-০ গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করেছে। এরপর ম্যাচের ৬৮ মিনিটে থিয়াগো সিলভার হেড থেকে ২-০ গোলের জয় নিশ্চিত করে ব্রাজিল।

তবে ব্রাজিল-সার্বিয়া দুর্দান্ত ফুটবল খেলেছে। দারুণ আক্রমণে ব্রাজিল যেমন সার্বিয়াকে কাঁপন ধরিয়েছে। তেমনি সার্বিয়া বেশ কিছু গোছালো পাসে আক্রমণে ওঠার চেষ্টা করেছে। দ্বিতীয়ার্ধে  ভালো কিছু আক্রমণও করেছে তারা। কিন্তু ব্রাজিল এ ম্যাচে বুঝিয়ে দিয়েছে কত শক্ত আক্রমণ নিয়ে রাশিয়া বিশ্বকাপে এসেছে তারা।

ব্রাজিল অবশ্য গোল ব্যবধান বাড়ানোর আরও কিছু দারুণ সুযোগ পেয়েছেন। কিন্তু নেইমার সুযোগগুলো কাজে লাগাতে পারেননি। ম্যাচের ২৫ মিনিটে নেইমার গোল করে দলকে এগিয়ে নেওয়ার দারুণ এক সুযোগ পান। কিন্তু সার্বিয়া গোলরক্ষক এক হাত দিয়ে ফিরিয়ে দেন নেইমারের শট।

প্রথমার্ধের শেষে ৪৭ মিনিটে বক্সের বাইরে থেকে দারুণ এক বাঁকানো শট নেন নেইমার। কিন্তু গোলের ওপর দিয়ে যায় তা। এরপর পাউলিনগোর গোলে ১-০ গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে ব্রাজিল।

Comments

Check Also

ক্যালিফোর্নিয়ায় ভয়াবহ দাবানলে নিখোঁজ ৬৩১

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে ভয়াবহ দাবানলে নিখোঁজের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩১। দেশটির তরফ থেকে আজ শুক্রবার …