শুক্রবার , ১৮ জানুয়ারি ২০১৯

ঘনকুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়ায় দুই ঘণ্টা ফেরি চলাচল বন্ধ

ঘনকুয়াশার কারণে দেশের ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে শনিবার সকাল ৭টা থেকে ফেরি চলাচল বন্ধ ছিল। এসময় দিক হারিয়ে মাঝ নদীতে আটকা পড়ে ৫টি ফেরি। ফেরি ও ঘাট এলাকায় আটকে পড়া যানবাহনের যাত্রীরা তীব্র শীতের মধ্যে চরম দুর্ভোগে পড়েন।

তবে দুই ঘণ্টা বন্ধ থাকার পর শনিবার সকাল ৯ টার দিকে পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে।

বিআইডব্লিউটিসি সূত্র জানায়, শনিবার ভোর থেকে নদী অববাহিকায় তীব্র কুয়াশা পড়া শুরু হয়। সকাল ৭টার দিকে পুরো নদী এলাকা কুয়াশার চাদরে ঢেকে ফেললে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটের বিকন বাতি (মার্কিং পয়েন্ট) দৃষ্টি সীমার বাইরে চলে যায়। এতে যে কোন ধরনের দূর্ঘটনা এড়াতে ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দেওয়া হয়। এসময় উভয় ঘাট থেকে ছেড়ে গিয়ে দিক হারিয়ে মাঝ নদীতে আটকা পড়ে ছোট-বড় ৫টি ফেরি। টানা ২ ঘণ্টা নৌ-যান চলাচল বন্ধ থাকার পর সকাল ৯টার দিকে কুয়াশার ঘনত্ব কিছুটা কমে এলে সতর্কতার সাথে পুনরায় নৌ-যান চলাচল শুরু হয়।

এদিকে ব্যস্ততম নৌ-রুটে টানা ২ ঘণ্টা ফেরি চলচল বন্ধ থাকায় ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়। তীব্র শীতের মধ্যে আটকে পড়া যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া অফিসের ব্যবস্থাপক (বানিজ্য) সফিকুল ইসলাম জানান, ঘন কুয়াশা একটি প্রাকৃতিক সমস্যা। এতে কারো কোন হাত নেই। প্রায় দুই ঘণ্টা বন্ধ থাকার পর সকাল ৯টা থেকে ফেরি চলাচল শুরু হয়েছে।

Comments

Check Also

নেত্রকোনায় দোকান কর্মচারীকে গলাকেটে হত্যা করে দুর্বৃত্তরা।

নেত্রকোনা সদর উপজেলার আমতলা ইউনিয়নের সাপমারা পূর্বপাড়ায় বৃহস্পতিবার রাতে আশীষ কুমার সাহা (৪৮) নামে এক …