মঙ্গলবার , ১৮ ডিসেম্বর ২০১৮

চুক্তিতে নয়, ঢাকার বাস চালকরা দিন হিসেবে বেতন পাবেন

রাজধানী ঢাকায় বৃহস্পতিবার থেকে চালকরা চুক্তিভিত্তিক কোনও বাস চালাতে পারবেন না; দিন হিসেবে বাস চালানোর জন্য মালিকদের কাছ থেকে বেতন পাবেন তারা।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ বুধবার বিকেলে মতিঝিলে পরিবহন ভবনে এক সংবাদ সম্মেলনে একথা জানান।

তিনি বলেন, এতদিন ধরে ঢাকায় বাস চালকরা চুক্তিভিত্তিক বাস চালানোর জন্য নানা সমস্যা হয়েছে। বৃহস্পতিবার থেকে তারা চুক্তিভিত্তিক কোনও বাস চালাতে পারবেন না; দিন হিসেবে বাস চালানোর জন্য মালিকদের কাছ থেকে বেতন পাবেন চালকরা।

এনায়েত উল্লাহ বলেন, এই নির্দেশনা ঠিকমতো কার্যকর হচ্ছে কিনা- তা দেখার জন্য সমিতির নেতারা রাস্তায় থাকবেন। লাইসেন্সবিহীন চালক ও ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় যাতে নামতে না পারে সেটি পরীক্ষার জন্য টার্মিনালে মালিক-শ্রমিকের প্রতিনিধির টিম থাকবে। সকাল বেলা গাড়ি বের হবার সময় লাইসেন্স ও ফিটনেস গাড়ি চলবে না।

তিনি বলেন, মালিক পরিবহন সমিতি আট বছর ধরে সড়ক পরিবহন আইনের বিরোধীতা করেছে। এখন এটি পাস হয়েছে। এই আইনের আমাদের পূর্ণ সমর্থন আছে , তবে আইনের কিছু কিছু দিক খুব বেশি কঠোর। এগুলা কমানেরা জন্য সুপারিশ জানাব।

Comments

Check Also

মুম্বাইয়ে হাসপাতালে আগুন লেগে নিহত ৫ আহত ১৫ জন

ভারতের মুম্বাইয়ে ভয়াবহ আগুনের পুড়ে গেছে পাঁচ তলা হাসপাতাল ভবন। এতে এ পর্যন্ত ৫ জনের …