Sunday , 8 December 2019

ছেলের মৃত্যুর পর শ্বশুর পূত্রবধূর বিয়ে দিলেন

ছেলের বউকে মেয়ের আদরে রাখার ঘটনা বাস্তবে কিংবা অনেক সিনেমাতেও দেখেছেন। কিন্তু এবার সিনেমার চিত্রনাট্যকেও হার মানালেন এক শ্বশুর। নিজের বিধবা পূত্রবধূকে মেয়ের স্নেহে বিয়ে দিয়েছেন তিনি। 
সোমবার রাতে ভারতের পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়ার ভবতারিণীর মন্দিরে এই ঘটনা ঘটে।

জিনিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে, জেলার ডেবরা ব্লকে বাড়জিশুয়া গ্রামের বাসিন্দা মুকুন্দ মাইতির ছেলে অমিত মাইতি হঠাৎই মারা যান। গত বছরের ডিসেম্বরে মহীশূর থেকে মহীশূর হাওড়া এক্সপ্রেসে কাজ সেরে বাড়ি ফেরার পথে ভুবনেশ্বরে অসুস্থতার কারণে ট্রেনেই মারা যান অমিত। তারপর প্রায় সাত মাস নিজের মেয়ের মতোই মুকুন্দ মাইতি তার পূত্রবধূকে বাড়িতে রেখেছেন। অবশেষে নিজ উদ্যোগে পাঁশকুড়া ব্লকের শ্যামসুন্দরপুর পাটনা এলাকার বাসিন্দা স্বপন মাইতির সঙ্গে বিধবা পূত্রবধূর বিয়ে দিলেন মুকুন্দ। 

বিয়ের পর ঘটা করে বৌভাতও হয়েছে মন্দিরে। অনুষ্ঠানে খাবারের মেনুতে ছিল মাছ, মাংস, চিংড়ি পোস্ত থেকে দই মিষ্টি সবই। চারদিকে আলোর ঝলকানির মধ্যে চোখের জলে পূত্রবধূকে বিদায় দিলেন মুকুন্দ।

পূত্রবধূ উমা মাইতি বলেন, উনি আমার শ্বশুর নন, স্বয়ং বাবা। তিনি বাবার ভালোবাসা-স্নেহে আমার জীবন ভরিয়ে দিয়েছিলেন। এই দিনের কথা আমি কখনোই ভুলবো না। এক সময় যখন দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল নিজের মেয়ের মতন আমায় আগলে রেখেছিলেন, সাহস জুগিয়েছিলেন, প্রেরণা জাগিয়েছিলেন এই মানুষটা।

এদিকে মুকুন্দ মাইতির এই উদ্যোগকে প্রশংসায় ভাসিয়েছেন এলাকার মানুষ।

Comments

Check Also

পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

পিরোজপুরের মঠবাড়িয়ায় বাসের চাপায় অটোরিকশার চালকসহ দুই যাত্রী নিহত হয়েছেন। রবিবার ভোর ৫টার দিকে ঝাউতলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *