Wednesday , 3 June 2020

জামালপুরে ‘ইজারাদারদের মারধরে’ প্রাণ গেল কৃষকের

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় বাজারে আলু বিক্রি করতে গিয়ে ইজারাদারদের মারধরে নুরুল ইসলাম (৬৫) নামে এক কৃষকের মৃত্যুর অভিযোগ উঠেছে।

শুক্রবার সকালে উপজেলার ভাটারা বাজারে এ ঘটনা ঘটে।

নিহত নুরুল ইসলাম জামালপুর সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের চরমল্লিকপুর গ্রামের প্রয়াত জব্বার মন্ডলের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, নুরুল ইসলাম সকালে ৪ মণ গোল আলু বিক্রির জন্য সরিষাবাড়ী উপজেলার ভাটারা বাজারে যান। ওই বাজারের ইজারাদার বেলাল হোসেন ও লাভলু মিয়া প্রতি মণ আলুর জন্য ২০ টাকা করে মোট ৮০ টাকা খাজনা দাবি করেন। তবে নুরুল প্রতি মণের জন্য ১০ টাকা করে মোট ৪০ টাকা দিতে রাজি হন। এ নিয়ে ইজারাদারদের সঙ্গে নুরুল ইসলামের বিরোধ বাধে, যা পরে হাতাহাতি-ধস্তাধস্তিতে রূপ নেয়। এক পর্যায়ে ইজারাদাররা নুরুল ইসলামকে দেওয়ালের সঙ্গে ধাক্কা দিলে মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঘটনার পর থেকে বেলাল হোসেন ও লাভলু মিয়া পলাতক রয়েছেন।

ভাটারা বাজারের আলু বিক্রেতা আল আমিন বলেন, ইজারার টাকা নিয়ে নুরুল ইসলামের সঙ্গে লাভলু মিয়া ও বেলাল হোসেনের কথা কাটাকাটি হচ্ছিল। হঠাৎ ইজারাদাররা নুরুল ইসলামকে মারধর শুরু করেন। আশপাশের ব্যবসায়ীরা কিছু বুঝে ওঠার আগেই ইজারাদারদের মারধরে নুরুল ঘটনাস্থলেই মারা যান।

নিহতের ছোট ভাই মামুন মিয়া জানান, ইজারাদারদের বিরুদ্ধে সরিষাবাড়ী থানায় হত্যা মামলার প্রস্তুতি চলছে।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজেদুর রহমান বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। অভিযোগ পেলে আইনগত  ব্যবস্থা নেওয়া হবে।

Comments

Check Also

সিলেটে ‘বিরোধ মেটাতে গিয়ে’ ছুরিকাঘাতে ভাতিজা খুন

সিলেট সদর উপজেলায় জমি নিয়ে ‘বিরোধ মেটাতে’ গিয়ে চাচার ছুরিকাঘাতে ভাতিজা খুন হয়েছেন। নিহত আল …