Friday , 10 July 2020

তিন সন্ত্রাসী আটক লাহোরে

বাংলাদেশের সফরকে ঘিরে লাহোরকে নিরাপত্তার চাদরে মুড়িয়ে ফেলেছে পাকিস্তান। দশ হাজার পুলিশ মোতায়েন করেছে তারা। চলছে নিয়মিত অভিযান। সেই অভিযানে লাহোরে তিন জঙ্গিকে আটক করেছে পাকিস্তানের ক্রাইম টেরোরিজম ডিপার্টমেন্ট (সিটিডি)।

হারুনাবাদ বাইপাস থেকে তাদের আটক করা হয়েছে। উদ্ধার করা হয়েছে তাদের কাছে থাকে বিভিন্ন অস্ত্র। আটককৃতরা হলেন ইমরান, মোহাম্মদ আবিদ সোহাইল এবং মোহাম্মদ রাজা। সিটিডির মুখপাত্র জানিয়েছেন, যথাযথ খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশ সেখান থেকে সাতটি বিস্ফোরক পদার্থ, সেফটি ফিউজ, দুই বক্স বল বিয়ারিং, একটি করে ইলেকট্রিক ব্যাটারি ও সুইস এবং গুলি উদ্ধার করেছে।

সিটিডি পুলিশ এ ঘটনায় একটি মামলা করেছে এবং আরও গভীর অনুসন্ধান পরিচালনা করছে বলে জানানো হয়েছে। বাংলাদেশ আগামী ২৪ জানুয়ারি লাহোরে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ খেলবে। পরদিন দ্বিতীয় এবং ২৭ জানুয়ারি খেলবে সিরিজের শেষ টি-২০ ম্যাচ। এরপর দ্বিতীয় দফায় ফেব্রুয়ারিতে পাকিস্তানে যাবে টেস্ট খেলতে।

বাংলাদেশের এই সফরে নিরাপত্তা নিশ্চিত করতে লাহোরে ১০ হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া তিন পর্যায়ের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। বিশেষ দায়িত্ব নেওয়া হয়েছে ১৭ জন পুলিশ সুপার, ৪৮ জন ডেপুটি পুলিশ সুপার। এছাড়া ইন্সপেক্টর ও তার অর্ধস্তন কর্মকর্তা মোতায়েন করা হয়েছে।

Comments

Check Also

নয় বছর পর ফাহাদ টেস্ট দলে

‘ফাহাদ আমলা না-কি ফাহাদ আলম’? একদিন আগে পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান রশিদ লতিফ দক্ষিণ আফ্রিকার …