Monday , 17 February 2020

দাবি না মানলে ঢাবি শিক্ষার্থীদের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন পেছানোর দাবিতে দ্বিতীয় দিনের মত শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা।

বুধবার দুপুর ১২টার দিকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। বেলা ৩টা পর্যন্ত সড়কে অবস্থান করে বিক্ষোভ প্রদর্শনের পর তারা সড়ক থেকে সরে যান। এ সময় শিক্ষার্থীরা জানান, সড়ক ছাড়লেও দাবি না মানা পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। কর্মসূচি শেষে শিক্ষার্থীরা নির্বাচন কমিশন অফিস অভিমুখে পদযাত্রা ও ঘেরাও কর্মসূচি পালন করার জন্য রওনা দিলে শাহবাগ মোড়ে পুলিশ তাদের বাধা দেয়। এ কারণে শিক্ষার্থীরা শাহবাগ মোড় অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন। বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল ছাড়াও বিভিন্ন হলের দুই শতাধিক শিক্ষার্থী এতে অংশ নেন।

শাহবাগ অবরোধের কারণে ওই সড়ক দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। বেলা ৩টার দিকে শিক্ষার্থীরা সড়ক থেকে সরে যাওয়ার পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

উল্লেখ্য, সরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণের তারিখ পেছানোর নির্দেশনা চেয়ে করা রিট আবেদন মঙ্গলবার হাইকোর্ট খারিজ করে দিলে ওইদিন বিকেলেই শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন শুরু করেন শিক্ষার্থীরা। পরে সন্ধ্যায় নতুন কর্মসূচি ঘোষণা করে শিক্ষার্থীরা সড়ক থেকে সরে যান। এরই ধারাবাহিকতায় বুধবারও আন্দোলন অব্যাহত রাখেন শিক্ষার্থীরা।

Comments

Check Also

হাতিরপুলে স্ত্রীকে খুন করে স্বামী আটক

রাজধানীর হাতিরপুল এলাকার সাজেদা (৩৫) নামে এক গৃহবধূকে দা দিয়ে কুপিয়ে স্বামী খুন করেছে। এ …