Friday , 5 June 2020

নুসরাত হত্যা মামলার ডেথ রেফারেন্স প্রেরণ করা হয়েছে হাইকোর্টে

নুসরাত হত্যা মামলার ডেথ রেফারেন্সের মূল নথি ও ডকেট ফাইল ফেনীর আদালত থেকে ঢাকার সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে হাইকোর্টে পাঠানো হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে ফেনী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুানালের বিচারিক আদালতের বিচারক মামুনুর রশিদ হাইকোর্টে পাঠান।

আদালত সূত্রে জানায়, এই মামলাটি উচ্চ আদালতে আসামিদের ফাঁসির আদেশ দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে এ রায়ের ৫ দিনের মাথায় নুসরাত হত্যা মামলার প্রধান আসামি অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা সহ ১৬ আসামির মৃত্যুদণ্ডাদেশের ১৭৩ পৃষ্ঠা সম্বলিত বিচারকের রায়ের মূল নথি ও ডকেট ফাইল আজ দুপুরে প্রেরণ করা হয়েছে বলে সরকারের পাবলিক প্রসিকিউটার পিপি হাফেজ আহম্মদ, সিনিয়র সহকারী, পাবলিক প্রসিকিউটর পিপি ফরিদ আহম্মদ হাজারী এবং মামলার বাদী পক্ষের আইনজীবি মো. শাহ্জাহান সাজু ইত্তেফাককে জানান।

উল্লেখ্য, গত ২৪ অক্টোবর ফেনী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুানালের বিচারক বহুল আলোচিত নুসরাত জাহান রাফী হত্যা মামলার ৮৭ জন সাক্ষীর স্বাক্ষ্য শেষে রাষ্ট্র ও বাদী পক্ষের আইনজীবীদের ও বিবাদী পক্ষের আইনজীবীদের দীর্ঘ ৬১ কার্য দিবসের শুনানি শেষে এই মামলার রায়ে প্রধান আসামি অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলাসহ ১৬ আসামিকে ফাঁসির দড়িতে ঝুলিয়ে ফাঁসির দণ্ড প্রদান করেন এবং প্রতি আসামিকে নগদ এক লাখ টাকা জরিমানা করেন। বিচারিক আদালত জেলার ম্যাজিস্ট্রেটকে উক্ত জরিমানার টাকা আসামিদের কাছ থেকে আদায় করে নিহত নুসরাত জাহান রাফীর বাবা-মাকে হস্তান্তরের জন্য নির্দেশ দেন।

 

ফাঁসির দণ্ডে দণ্ডপ্রাপ্ত ১৬ আসামিরা হচ্ছেন- প্রধান আসামি অধ্যক্ষ এস.এম. সিরাজ-উদ্-দৌলা, নুর উদ্দিন ৩, শাহাদাত হোসেন শামীম ৪, মাকসুদ আলম, সাইফুর রহমান মো. জোবায়ের, জাবেদ হোসেন ওরফে সাখাওয়াত হোসেন জাবেদ, হাফেজ আবদুল কাদের, আবছার উদ্দিন, কামরুন নাহার মনি, উম্মে সুলতানা পপি, আবদুর রহিম শরীফ, ইফতেখার উদ্দিন রানা, ইমরান হোসেন মামুন, মো. শামীম, রুহুল আমিন ওরফে গুজা রুহুল, মহি উদ্দিন শাকিল।

 

Comments

Check Also

যশোরে যুবকের বস্তাবন্দি মৃতদেহ উদ্ধার

যশোরের চৌগাছায় বেড়গোবিন্দপুর বাওড় থেকে বিপুল হোসেন (৩৫) নামে এক যুবকের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করেছে …