বুধবার , ১৯ সেপ্টেম্বর ২০১৮

ফুটবল দলকে শ্রীলংকা সংবর্ধনা

ঢাকায় সাফ ফুটবলের আসর বসবে আগামী ৪ থেকে ১৫ সেপ্টেম্বর। তার আগে দল ঝালিয়ে নিতে শ্রীলংকার বিপক্ষে প্রীতি ম্যাচের আয়োজন করেছে বাংলাদেশ। নীলফামারিতে অনুষ্ঠিত হতে যাওয়া ওই ম্যাচ সেখানকার দর্শকদের কাছে ‘নতুন ঈদ’ হিসেবে হাজির হয়েছে।

রোববার শ্রীলংকা ফুটবল দল ঢাকায় আসলে তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এরপর সোমবার দুপুরে সৈয়দপুর বিমানবন্দরে পৌঁছায় তারা। সেখানেও শ্রীলংকান ফুটবলাররা পেয়েছেন উষ্ণ সংবর্ধনা।

আগামী ২৯ আগস্ট নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে প্রীতি ম্যাচটি অনুষ্ঠিত হবে। এশিয়ান গেমসে ভালোই করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল। প্রথমবারের মতো খেলেছে নক আউট পর্বে। সাদ-সুফিলদের সঙ্গে এবার সিনিয়র দলের সমন্বয় করার পালা। আর বাংলাদেশ দলের কোচ জেমি ডে সেই কাজটা শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে করতে চান।

ছবি: বাফুফে

নীলফামারিতে প্রথমবারের মতো আন্তর্জাতিক ফুটবল হচ্ছে। আর তাই শ্রীলংকা দল নিয়ে দর্শকদের উন্মাদনা শুরু হয়ে গেছে। সৈয়দপুর বিমানবন্দরে ফুটবলাররা নামলে বিমানবন্দরের সামনে সর্বস্তরের মানুষের পক্ষ থেকে ফুটবলারদের ফুল দিয়ে এবং দু’দেশের পতাকা নেড়ে শুভেচ্ছা জানানো হয়।

সাফ গেমস ফুটবলে অংশ নিতে শ্রীলঙ্কাই এখন পর্যন্ত বাংলাদেশে এসেছে। প্রীতি ম্যাচ খেলতেই আগে-ভাগে ঢাকায় পা রেখেছে তারা। অন্য দলগুলো আসবে ২ সেপ্টেম্বর থেকে। ভুটান ও নেপালের আসার কথা ২ সেপ্টেম্বর। পরের দিন ভারত ও মালদ্বীপ। পাকিস্তান দলের ঢাকায় আসা নির্ভর করছে ভিসাপ্রাপ্তির ওপর। তাদেরও সাফ ফুটবলে অংশ নেওয়ার কথা আছে।

Comments

Check Also

গাজীপুরে দুইজনকে গলাকেটে হত্যা

গাজীপুরে এক মাদ্রাসাছাত্রসহ দুইজনকে গলাকেটে হত্যা করা হয়েছে। মঙ্গলবার ভোরে সিটি করপোরেশনের চান্দনা পূর্ব পাড়ার …