Saturday , 24 October 2020

বাঁচার সর্বোচ্চ চেষ্টাই করেছেন নাজিব

বাঁচার সর্বোচ্চ চেষ্টাই করেছেন আফগানিস্তানের ২৯ বছর বয়সী টপ অর্ডার ব্যাটসম্যান নাজিব তারাকায়। তাকে বাঁচানোর সর্বোচ্চ চেষ্টাই হয়েছে। কিন্তু মৃত্যুর সঙ্গে পাঁচদিন লড়াই করে হার মানলেন তিনি।

শুক্রবার আফগানিস্তানের নাঙ্গাহারে সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত হন নাজিব। স্থানীয় বাজার থেকে ফেরার পথে একটি ব্যক্তিগত গাড়ি তাকে ধাক্কা দেয়। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার তিনি ত্যাগ করলেন পৃথিবীর মায়া।

আফগানিস্তান ক্রিকেট বোর্ড তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। শোক জানিয়েছে মর্মান্তিক এই ঘটনায়, ‘আফগান ক্রিকেট বোর্ড এবং আফগানিস্তানের ক্রিকেট পাগল সমর্থকরা এই হৃদয় বিদায়ক ঘটনায় ব্যথিত। নাজিক খুবই ভালো একজন মানুষ ছিলেন। কিন্তু মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিভলো তার জীবনের আলো। আমাদের ভাসিয়ে গেলো শোকের সাগরে।’

তারাকায় ২০১৪ সালে আফগানিস্তানের হয়ে প্রথম ফাস্ট ক্লাস ম্যাচ খেলেন জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে। ঘরোয়া ক্রিকেটে তিনি ছিলেন নিয়মিত পারফরমার। দেশের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বোচ্চ ২০০ রানের ইনিংস খেলার রেকর্ড গড়েছেন তিনি। জাতীয় দলের হয়ে খেলেছেন ১২টি টি-২০ এবং একটি ওয়ানডে ম্যাচ। আয়ারল্যান্ডের বিপক্ষে ২০১৭ সালে টি-২০ ক্যারিয়ার সেরা ৯০ রানের এক ইনিংস দেখান এই আফগান টপ অর্ডার ব্যাটসম্যান।

Comments

Check Also

পবিত্র ইসলাম ধর্ম নিয়ে জবি শিক্ষার্থীর কটূক্তি,ফলে শাস্তি দাবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের এক শিক্ষার্থীর বিরুদ্ধে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগ উঠেছে। …