Thursday , 2 April 2020

বাংলাদেশ ম্যাচের নিয়ন্ত্রণ নিল রাজাকে ফিরিয়ে

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে প্রথমে ব্যাট করে নিজেদের সর্বোচ্চ ৩২২ রান তুলেছে বাংলাদেশ। জবাব দিতে নামা জিম্বাবুয়ে একশ’ রান করতেই হারায় ৪ উইকেট। এরপর সিকান্দার রাজা-মেদহেভের দলকে এগিয়ে নেন। মেদহেভেরে ফিরলেও বাংলাদেশকে চাপে রাখে সিকান্দার রাজারা। তাকে তুলে নিয়েছেন মাশরাফি।

সফরকারীরা ৪৩ ওভারে ৭ উইকেটে হারিয়ে তুলেছে ২২৬ রান। মুতুমবামি ও ডোনাল্ড ট্রিপানো ক্রিজে আছেন। সিকান্দার রাজা দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করে আউট হয়েছেন। ওয়েলসি মেদহেভেরে ৫২ করে আউট হয়েছেন। এর আগে ওপেনার কামুনহুকামে ৫১ রান করে তাইজুলের বলে বোল্ড হয়েছেন। চারে নামা অধিনায়ক শেন উইলিয়ামস  ১৪ রানে ফিরেছেন। এর আগে রেগিস চাকাভাকে শুরুতে তুলে নেন শফিউল ইসলাম। মিরাজের দারুণ এক থ্রোর ফাঁদে পড়ে ১১ রানে সাজঘরে ফেরেন টেইলর।

এর আগে বাংলাদেশ দলের হয়ে ১৩৬ বলে ২০ চার ও তিন ছক্কায় গড়া ১৫৮ রান করেন তামিম ইকবাল। এছাড়া মুশফিকুর রহিম খেলেন ৫৫ রানের ইনিংস। মাহমুদুল্লাহর ব্যাট থেকে ৪১ এবং মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে আসে ৩২ রান।

তামিম এক বছর সাত মাস পরে পেলেন সেঞ্চুরি। শুরুতে লিটন দাস ও নাজমুল শান্ত রান আউটে কাটা পড়েন। তামিমের কাঁধে তাই চাপে একটা বড় ইনিংস খেলার দায়। নিঁখুত সব শট খেলে সেটাই করে দেখান তামিম। তুলে নিলেন ওয়ানডে ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি। দেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে করেন সাত হাজার রান।

Comments

Check Also

নান্দাইলে সড়ক দুর্ঘটনায় নিহত ২

নান্দাইলে ট্রাকের চাপায় দুইজনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৬টার দিকে ময়মনসিংহ- কিশোরগঞ্জ মহাসড়কে উপজেলার চারিআনিপাড়া …