Saturday , 21 September 2019

বাদীসহ ২ জনের জেল-জরিমানা মিথ্যা ধর্ষণ মামলা করায়

ঝালকাঠি পৌরসভার সাবেক মেয়র আফজাল হোসেন রানাসহ দুইজনের বিরুদ্ধে মিথ্যা গণধর্ষণ মামলা করায় বাদীসহ দুইজনকে কারাদণ্ডাদেশ ও জরিমানা করেছে আদালত। মামলার রায়ে বাদী রেনু বেগম ও তার সহায়তাকারী আজাদ রহমানকে ৬ মাসের সশ্রম কারাদণ্ডাদেশ দুই হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করা হয়।

রবিবার ঝালকাঠি বিশেষ ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক এসকে.এম. তোফায়েল হাসান ৮ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে এই রায় প্রদান করেন। রায় প্রদানের সময় আদালতে রেনু বেগম উপস্থিত থাকলেও আজাদ রহমান পলাতক ছিলেন।

মামলার নথি সুত্রে জানাযায়, বাদী রেনু বেগম কিফাইত নগর এলাকার বাবুল হাওলাদার ও ঝালকাঠির সাবেক পৌর মেয়র আফজাল হোসেন রানার বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ এনে ২০০৩ সালের ১৬ অক্টোবর মামলা দায়ের করেন। নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল-১ আদালতে এ মামলা দায়ের করেন। আদালত রেনু বেগমের মেডিকেল পরীক্ষার জন্য ঝালকাঠি সদর হাসপাতালে পাঠায়। গত ২০০৩ সালের ২৯ অক্টোবর মেডিকেল রিপোর্ট পেয়ে বিষয়টি তদন্ত করে প্রতিবেদনের জন্য সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়। ওই বছরে ১৬ নভেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়। প্রতিবেদনে এই ঘটনা মিথ্যা প্রমাণিত হওয়ায় আদালত বাদী রেনু বেগমের বিরুদ্ধে ১৭ ধারায় এবং বাদীর জবানবন্দী অনুযায়ী সহায়তাকারী আজাদ রহমানের বিরুদ্ধে ১৭/৩০ ধারায় আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। এরপর আজাদ হাইকোর্ট থেকে জামিন পান। পরবর্তীতে বিশেষ ট্রাইব্যুনাল-১ আদালত মামলাটি বিচারের জন্য বিশেষ ট্রাইব্যুনাল-২ আদালতে পাঠায়। আদালতের বিচারক গত ২০০৬ সালের ২৪ আগস্ট তারিখে মামলাটির চার্জ গঠন করে সাক্ষী-প্রমাণের ভিত্তিতে আজ এই রায় দেয়।

Comments

Check Also

বাগেরহাটে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

বাগেরহাটে স্ত্রী হত্যার দায়ে ঘাতক স্বামী এবারত আলীকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। রবিবার বিকেলে বাগেরহাট …