মঙ্গলবার , ২১ আগস্ট ২০১৮

বিষাক্ত জেলিফিশের আক্রমণের শিকার মুম্বাইয়ে দুইদিনে ১৫০জন

পর্তুগিজ ম্যান-অফ-ওয়ার নামে পরিচিত নীল রঙের জেলিফিশের আতঙ্কে রয়েছেন ভারতের মুম্বাইবাসীরা। শহরজুড়ে বাসিন্দাদের মধ্যে বিরাজ করছে আতঙ্ক ও ভয়। বিষাক্ত এই জেলিফিশের আক্রমণের শিকার হওয়ার ভয়ে সমুদ্র সৈকত এড়িয়ে চলছেন তারা। ইতিমধ্যে সৈকতে জেলিফিশের হুলের খোঁচায়  আক্রান্ত হয়েছেন ১৫০ জন। খবর এনডিটিভি’র।
খবরে বলা হয়, সাধারণত বর্ষা মৌসুমে মুম্বাইয়ের সমুদ্র সৈকতে এই বিষাক্ত জেলিফিশের উপস্থিতি দেখা যায়।এইবার বর্ষা মৌসুম শুরু হওয়ায় বরাবরের মতোই দেখা গেছে তাদের উপস্থিতি।তবে এবার সেই সংখ্যাটা বেশ বেশি। আর অন্যদিক কমছে মানুষের ভিড়। আতঙ্কে অনেকেই সৈকতের দিকে যাচ্ছেন না।
গত দুদিনে সৈকতজুড়ে বিষাক্ত জলজ প্রাণীটির দাপট বেড়েছে। মুহুর্মুহু আক্রান্তের সংখ্যা বাড়ায় অনেকেই সৈকতের রাস্তা এড়িয়ে চলছেন।
জেলিফিশের আক্রমণে আক্রান্ত জায়গায় ব্যাপক চুলকানি শুরু হয়। কিছুক্ষণ পরেই অনুভূত হয় ব্যাপক ব্যাথা। তারপর শময় যত বাড়ে ব্যাথাও ততটা বাড়ে। সাধারণত পায়েই হুঁল ফোটায় জেলিফিশ।
স্থানীয়দের তাই সৈকতে আসতে নিষেধ করছেন ব্যবসায়ীরা।

Comments

Check Also

পুরো পৃথিবীকে যে মিসাইল পুড়িয়ে দিতে পারে !

পারমাণবিক ক্ষেপণাস্ত্রের শক্তি প্রদর্শনে মেতেছে উন্নত বিশ্বের দেশগুলো। আর তারই ধারাবাহিকতায় সম্প্রতি ব্যাপক ক্ষমতাসম্পন্ন ব্যালিস্টিক …