শুক্রবার , ১৬ নভেম্বর ২০১৮

ব্যাটিংয়ের পর বলিংয়েও দূরাবস্থায় কাটছে বাংলাদেশ

ব্যাটিংয়ে ভরাডুবির পর বল হাতেও সাফল্য পাচ্ছে না বাংলাদেশ। অ্যান্টিগা টেস্টে এরই মধ্যে ১৫৮ রানের লিড পেয়েছে ক্যারিবিয়ানরা। প্রথম দিনের খেলা শেষে তাদের স্কোর ২ উইকেট হারিয়ে ২০১।
প্রথম ইনিংসে মাত্র ৪৩ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ। বল হাতে তাই ভালো শুরুর প্রত্যাশা ছিল টাইগারদের। কিন্তু পারেনি, উল্টো ক্যারিবিয়ান দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও ডেভন স্মিথ দারুণ শুরু করেছেন।  ১১৩ রানে ‍উদ্বোধনী জুটি ভাঙেন আবু জায়েদ। নুরুল হাসানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যাওয়ার স্মিথ ১২৩ বলে ৫৮ রান করতে সক্ষম হন। পরে ব্র্যাথওয়েটের সঙ্গে জুটি বাধেন পাওয়েল। তিনি অর্ধশতক থেকে মাত্র ২ রান দুরে থাকবে মাহমুদুল্লাহ বলে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ‍ফিরে যান। শেষ পর্যন্ত দেভেন্দ্র বিশ্ব ১ রানে ও ব্র্যাথওয়েট ৮৮ রানে অপরাজিত আছেন। এ ছাড়া বাংলাদেশের আর কেউ বল হাতে সাফল্য পাননি।
এর আগে নিজেদের প্রথম ইনিংসে দুই ঘণ্টারও কম সময়ে অলআউট হয়ে লজ্জার নতুন রেকর্ড গড়েছে বাংলাদেশ। ক্যারিবিয়ান পেসারদের ঝড়ের বিপরীতে ব্যাটসম্যানদের কাণ্ডজ্ঞান হীন ব্যাটিংয়ে ১৮.৪ ওভারে মাত্র ৪৩ রানে গুটিয়ে গেছে বাংলাদেশের ইনিংস। যা টেস্ট ক্রিকেটে বাংলাদেশের সর্বনিন্ম স্কোর।
এর আগে দলীয় সর্বনিন্ম ৬২ রান ছিল শ্রীলঙ্কার বিপক্ষে ২০০৭ সালে। অ্যান্টিগায় টসে হেরে ব্যাট করতে নেমেছিল সাকিবের দল। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশের ব্যাটিং লাইনকে কাঁপিয়ে দিয়েছেন উইন্ডিজ পেসাররা। কেমার রোচ একাই ধসিয়ে দিয়েছেন সফরকারীদের টপঅর্ডার। তার অসাধারণ পেস বোলিংয়ে ১৮ রানেই পাঁচ উইকেট হারিয়েছে বাংলাদেশ। এবং পাঁচজনই তার শিকার।

Comments

Check Also

ক্যালিফোর্নিয়ায় ভয়াবহ দাবানলে নিখোঁজ ৬৩১

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে ভয়াবহ দাবানলে নিখোঁজের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩১। দেশটির তরফ থেকে আজ শুক্রবার …