Monday , 17 June 2019

ভারতীয় দলের সমর্থকদের খাঁচাবন্দী করা হল!

ভারতীয় দলকে সমর্থন করায় একদল মানুষকে রাখা হয়েছে খাঁচাবন্দী করে। এমন ঘটনা ঘটেছে দুবাইতে। দুবাইয়ের সংবাদমাধ্যম ‘খালিজ টাইমস’ এই তথ্য জানায়।

এছাড়া ওই ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। এমন ঘটনার পর সবাই কড়া সমালোচনার ঝড় তুলেছে।

গত বৃহস্পতিবার এফসি এশিয়ান কাপে ভারত বনাম সংযুক্ত আরব আমিরশাহী ফুটবল ম্যাচ ছিল। যেখানে ২-০ গোলে ভারতকে হারায় তারা। এই ম্যাচকে ঘিরে এই ঘটনা বলে এক খবরে বলা হয়েছে।

তবে দুবাইয়ের সংবাদমাধ্যমের দাবি, ঘটনাটি ম্যাচের আগে ঘটেছে। ভাইরাল হওয়া ভিডিও তে দেখা গেছে, একটি পাখি রাখার খাঁচার মধ্যে বন্দী একদল মানুষ। আর খাঁচার সামনে লাঠি নিয়ে বসে এক ব্যক্তি।

লাঠি হাতে ওই ব্যক্তি একে একে বন্দীদের কাছে জানতে চাইছেন, তারা কোন দলের সমর্থক? ভারত নাকি সংযুক্ত আরব আমিরশাহীর?

যারা সংযুক্ত আরব আমিরশাহী বলছেন, দরজা খুলে খাঁচা থেকে তাদের বেরিয়ে যেতে দিচ্ছেন ওই ব্যক্তি। আর ভারত বললেই, খাঁচার তারে লাঠি দিয়ে জোরে আঘাত করছেন। সেই সঙ্গে হুঁশিয়ারি দিচ্ছেন, তাদের দেশে থেকে ভারতকে সমর্থন মোটেই গ্রহণযোগ্য নয়।

এমন ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই সমালোচনার ঝড় ওঠে। তাতেই টনক নড়ে দেশটির প্রশাসনের। ঘটনার সঙ্গে জড়িত কয়েক জনকে গ্রেফতার করা হয়।

তবে ভিডিও যিনি টুইটারে আপলোড করেছিলেন, তিনি অভিযোগ অস্বীকার করেছেন। তার দাবি, খাঁচায় বন্দী লোকজন তার অধীনে গত ২২ বছর ধরে কাজ করছেন। ম্যাচের আগে সকলে মিলে মজা করছিলেন। কারও উপর কোনও অত্যাচার করা হয়নি।

তবে দুবাই প্রশাসন বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করছে বলে জানিয়েছে

Comments

Check Also

ভাতা বাড়ছে মুক্তিযোদ্ধাদের দুই হাজার টাকা

২০১৯-২০২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা দুই হাজার টাকা বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার জাতীয় সংসদে …