Saturday , 21 September 2019

ভুল প্রশ্নপত্রে এসএসসি পরীক্ষা চট্টগ্রাম ও ঢাকা বোর্ডের ১০ কেন্দ্রে

চট্টগ্রাম ও ঢাকা শিক্ষা বোর্ডের অধীন কয়েকটি কেন্দ্রে ভুল প্রশ্নপত্রে এসএসসি পরীক্ষা নেওয়া হয়েছে। ২০১৮ সালের সিলেবাস অনুসারে প্রণীত প্রশ্নে ২০১৯ সালের পরীক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হয়। এ জন্য কেন্দ্র সচিবদের অবহেলাকে দায়ী করা হচ্ছে।

শনিবার সারাদেশে একযোগে এসএসসি পরীক্ষা শুরু হয়। এদিন বাংলা প্রথম পত্রের পরীক্ষা হয়। এসময় চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীন সাতটি শিক্ষা প্রতিষ্ঠানে ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়ার অভিযোগ করা হয়।

চট্টগ্রামে যে সাত কেন্দ্রে ভুল প্রশ্নপত্র দেওয়া হয়েছে, সেগুলো হলো- নগরীর ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মিউনিসিপ্যাল মডেল উচ্চ বিদ্যালয়, পতেঙ্গা উচ্চ বিদ্যালয় ও গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয়। এছাড়া কক্সবাজারের পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়, উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয় এবং উখিয়া পালং আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভুল প্রশ্নপত্রে পরীক্ষা হয়।

অপরদিকে ঢাকা শিক্ষা বোর্ডের মাদারীপুরের কালকিনিতে একটি, মুন্সীগঞ্জে একটি এবং নেত্রকোনার একটি কেন্দ্রেও এই ধরনের ভুল প্রশ্নপত্র সরবরাহ করা হয়েছে।

চট্টগ্রাম শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, ইতোমধ্যে ওই সাত কেন্দ্রে দায়িত্ব পালনকারী কেন্দ্র সচিবদের শোকজ করা হয়েছে।

 

Comments

Check Also

চাঁদাবাজি মামলায় দুই যুবলীগ নেতা গ্রেফতার

কুষ্টিয়ায় চাঁদাবাজি মামলায় যুবলীগের দুই নেতাকে পুলিশ গ্রেফতার করেছে। শুক্রবার রাতে ইসলামী বিশ্ববিদ্যালয় থানার পুলিশ …