Friday , 10 April 2020

যশোরে ইজিবাইকচালকের ঝুলন্ত লাশ উদ্ধার

যশোরের চৌগাছায় ইজিবাইকচালকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। নিহত আব্দুস শুকুর রানা (২০) উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের আড়সিংড়ি পুকুরিয়া গ্রামের জুলফিকার আলীর ছেলে। পুলিশ লাশ উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, আজ রবিবার সকালে সাঞ্চডাঙ্গা গ্রামের কচুবিলার মাঠে কলাবাগানের মধ্যে ইপিলইপিল গাছে ঝুলন্ত লাশ দেখতে পান স্থানীয় কয়েকজন কৃষক। এ সময় তারা স্থানীয়দের সহযোগিতায় পুলিশকে খবর দেন। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থালে গিয়ে লাশটি উদ্ধার করেন। তবে তার ইজিবাইকটি পাওয়া যায়নি।

নিহতের মা পান্না ও চাচাতো বোন আছমা খাতুন জানান, গত শুক্রবার বিকালে ভাড়া নেওয়ার (যাত্রী) জন্য চৌগাছা বাজারের দিকে রওনা হয় আব্দুস শুকুর রানা। এরপর সে আর বাড়িতে ফেরেনি। পরিবারের লোকজন ধারণা করেছিল, কোথাও ভাড়া নিয়ে গেছে, তাই বাড়িতে ফিরতে দেরি হচ্ছে। রবিবার সকালে নিহতের বাড়ি থেকে প্রায় ৮ কিলোমিটার দূরে মাঠের মধ্যে ঝুলন্ত লাশ পাওয়া যায়। ঘটনাস্থলে গিয়ে পরিবারের লোকজন লাশ শনাক্ত করেন।

পরিবারের লোকজন আরো জানিয়েছে, বিগত ৬ মাস আগে গ্রামের কতিপয় মাদক কারবারি রানাকে না জানিয়ে ইজিবাইকে করে ফেনসিডিল বহন করছিল। পথিমধ্যে বিজিবি সীমান্ত প্রহরীরা ইজিবাইক গতিরোধ করলে মাদক কারবারিরা পালিয়ে যায়। ওই সময় ইজিবাইক চালক রানা গ্রেপ্তার হয়। গ্রেপ্তার হবার পরে সে নিজেকে নির্দোষ দাবি করে মাদকদ্রব্য বহনকারীদের নাম ও ঠিকানা বলে দেয়।

পরিবারের লোকজন ধারণা করেন, এই ঘটনার কারণে তাকে হত্যা করে মাদক কারবারিরা লাশ গাছে ঝুলিয়ে রাখতে পারে। এ ছাড়া এলাকার অনেকে জানান, নতুন ইজিবাইক হবার কারণে যাত্রীবেশে দুষ্কৃতকারীরা ইজিবাইকটি ভাড়া করে। তারপর কৌশলে হত্যা করে লাশ গাছে ঝুলিয়ে ইজিবাইক নিয়ে পালিয়ে যায়।

এলাকাবাসী জানান, মাদক মামলার কারণে তার ইজিবাইক আদালতে চালান হবার প্রেক্ষিতে কয়েকমাস সে বাড়িতে বসে ছিল। কিছুদিন আগে তার পিতা কিস্তিতে নতুন একটি ইজিবাইক কিনে দেন। সেই ইজিবাইক তিনি চালাচ্ছিলেন। এরপর আজ তার লাশ ঝুলন্ত অবস্থায় পাওয়া গেল।

এসআই বিপ্লব রায় জানান, ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর প্রকৃত ঘটনা জানার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Comments

Check Also

রমজান শরীফে অফিসের সময় সকাল ৯টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত

আসন্ন রমজান মাসের জন্য সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে অফিসের সময়সূচি সকাল ৯টা …