শুক্রবার , ১৭ আগস্ট ২০১৮

যুক্তরাষ্ট্রে নিহত দুই বাংলাদেশি তরুণের মৃতদেহ দেশে আসছে, দু’জনের বাড়েই নোয়াখালী

যুক্তরাষ্ট্রে অবৈধভাবে প্রবেশের সময় নদীতে ডুবে প্রাণ হারানো দুই বাংলাদেশি তরুণের মরদেহ দেশে পাঠানো হয়েছে। দুর্ঘটনার ১৭ দিন পর গত শুক্রবার রাতে মরদেহ দুটি টেক্সাস থেকে নিউ ইয়র্কে পৌঁছে। এরপর গত রোববার ব্রুকলিনে বাংলাদেশ মুসলিম সেন্টারে জানাজা শেষে মরদেহ দুটি বাংলাদেশের উদ্দেশে পাঠানো হয়।

নিউ ইয়র্কস্থ মানবাধিকার সংস্থা ‘দেশীজ রাইজিং আপ অ্যান্ড মুভিং’ (ড্রাম)-এর একটি সূত্র জানান, টেক্সাসের হাসপাতালে মৃতদেহের পরীক্ষা শেষে মরদেহ দুটি উদ্ধার করতে অনেক ঝামেলা হয়েছে। কারণ উভয়কেই বেওয়ারিশ হিসেবে চিহ্নিত করা হয়েছিল।

জানা যায়, গত ১৪ মে শাহাদাত হোসেন নয়ন (১৮) ও মাইনুল হাসান হৃদয় (২১) নামে দুই তরুণের মরদেহ টেক্সাস-মেক্সিকো সীমান্ত সংলগ্ন ওয়েব কাউন্টিতে রাইয়ো গ্র্যান্দে নদী থেকে উদ্ধার করা হয়। দালালকে মোটা টাকা দিয়ে আরও কয়েকজনের সাথে জীবনের ঝুঁকি নিয়ে তারা বিভিন্ন দেশ ঘুরে মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশে চেষ্টা করছিলেন।

নিহত দু’জনের বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ী ও বেগমগঞ্জ উপজেলায়। ড্রামের সহায়তায় নোয়াখালী সোসাইটির ব্যবস্থাপনায় মরদেহ দুটি গ্রামের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হয়।

ইমিগ্রেশন বিভাগ সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১১ মাস বিভিন্ন সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশের সময় ৪ হাজার ৬০ জন বাংলাদেশি, ভারতীয়, নেপালি ও পাকিস্তানিকে গ্রেফতার করে যুক্তরাষ্ট্র। তাদের মধ্যে অনেকে মুক্তি পেলেও অন্যেরা যুক্তরাষ্ট্রে বন্দি রয়েছেন।

Comments

Check Also

বাস রাজশাহীতে বইয়ের দোকানে , স্কুল ছাত্রী সহ ৩জন নিহত

নগরীর নওদাপাড়া বাজার এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী বাস বইয়ের দোকানে ঢুকে পড়লে স্কুলছাত্রীসহ তিনজন …