Sunday , 8 December 2019

রক্তাক্ত পাকিস্তান-ভারত সীমান্ত, নিহত ৮ জন

ভারত-পাকিস্তান সীমান্তে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে গোলাগুলিতে পাঁচ ভারতীয় ও তিন পাকিস্তানী সেনা নিহত হওয়ার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্সের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গাফুর নিজের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্ট থেকে এক টুইট বার্তায় এ তথ্য জানান। তার বরাত দিয়ে পাকিস্তান ভিত্তিক সংবাদ মাধ্যম ডনের একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ওই টুইটবার্তায় মেজর জেনারেল আসিফ গাফুর জানান, জম্মু-কাশ্মীর থেকে নজর সরাতেই ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী ভারত-পাকিস্তান সীমান্তে (লাইন অব কন্ট্রোল) গোলাগুলি বাড়িয়ে দিয়েছে।এতে আমাদের তিন সেনা নিহত হয়েছেন। তবে তাদের হামলার পাল্টা জবাব দিয়েছে পাকিস্তান। ফলে ভারতের পাঁচ সেনা নিহত হয় এবং তাদের কয়েকটি বাঙ্কার গুড়িয়ে দেওয়া হয়।

সীমান্তে গোলাগুলিতে নিহত তিন পাকিস্তানি সেনা সদস্যের পরিচয় প্রকাশ করা হয়েছে ডনের ওই প্রতিবেদনে। তারা হলেন নায়েক তানভির, ল্যান্স নায়েক তৈমুর ও সিপাহি রমজান। তবে ভারতের পক্ষ থেকে এখন পর্যন্ত এ বিষয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, ১৫ আগস্ট ভারতজুড়ে স্বাধীনতা দিবস পালিত হলেও সম্প্রতি জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নেওয়া, মানবাধিকার লঙ্ঘন ও সান্ধ্য আইনের প্রতিবাদে এ দিনটিকে ‘কালো দিন’ হিসেবে পালন করছে পাকিস্তান।

Comments

Check Also

পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

পিরোজপুরের মঠবাড়িয়ায় বাসের চাপায় অটোরিকশার চালকসহ দুই যাত্রী নিহত হয়েছেন। রবিবার ভোর ৫টার দিকে ঝাউতলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *