Tuesday , 22 October 2019

সাহায্যের আবেদন জাকিরকে বাঁচাতে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মেধাবী শিক্ষার্থী জাকির হোসাইন ‘লিভার সিরোসিস’-এ আক্রান্ত। জাকির বর্তমানে ঢাকার বিআরবি হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন। তার চিকিৎসার জন্য প্রায় ৪০ লাখ টাকা দরকার। যা তার পরিবারের পক্ষে বহন করা সম্ভব না।

কিছুদিন আগে জাকির হোসাইন হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ডাক্তারের শরণাপন্ন হন। বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর ডাক্তার জানান তিনি হেপাটাইটিস-বি তে আক্রান্ত হয়ে লিভার সিরোসিসে ভুগছেন। জাকির অচেতন অবস্থায় গত ১০ জুলাই থেকে বিআরবি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন। প্রতিদিন শুধু আইসিইউতে রাখা ও ওষুধ বাবদ খরচ হচ্ছে ৬০-৭০ হাজার টাকা। তার চিকিৎসা এবং আনুষঙ্গিক খরচ বাবদ প্রায় ৪০ লাখ টাকা প্রয়োজন। যত তাড়াতাড়ি সম্ভব তার চিকিৎসা না করা গেলে তাকে বাঁচানো সম্ভব হবে না।

জাকিরের বাড়ি কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার মাদারীখলা গ্রামে। পাঁচ ভাইয়ের মাঝে সবার ছোট জাকির। তার বাবা একজন পল্লী চিকিৎসক ও মা গৃহিণী। এ অবস্থায় এত টাকা তার চিকিৎসার জন্য ব্যয় করা পরিবারের পক্ষে প্রায় অসম্ভব। তাই তার পরিবার ও সহপাঠীরা হাত বাড়িয়েছে সমাজের বিত্তবানসহ সব পেশার মানুষের কাছে। সবার সহযোগিতাই পারে জাকিরকে বাঁচাতে।

জাকিরের চিকিৎসার জন্য সাহায্য পাঠাতে ব্যাংক হিসাবের নামঃ জাকির কল্যান তহবিল, জনতা ব্যাংক লিমিটেড, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা। হিসাব নম্বরঃ ০১০০১৮০৪৯৭৪২৫

এছাড়া বিকাশ (পার্সোনাল): ০১৭৬৪৫১৮৪৭০, ০১৬৮৮৩১৫২৮৮। রকেট (ডাচ বাংলা): ০১৮৪৬৬৮২৪৩৬২, ০১৮৪৫৭১০৭১২১।

Comments

Check Also

কঙ্গোয় সড়ক দুর্ঘটনায় নিহত ৩০

কঙ্গোয় ভয়াবহ বাস দুর্ঘটনায় অন্তত ৩০ জন নিহত হয়েছেন। আহত আরো ১৮ জন। নিহতের সংখ্যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *