Friday , 5 June 2020

সুনামগঞ্জে আগুনে পুড়ে প্রাণ গেল ৪১ গবাদিপশুর

সুনামগঞ্জের ছাতকে আগুনে পুড়ে ৪১টি গবাদিপশু মারা গেছে। অগ্নিকাণ্ডে প্রায় ১০ লাখ টাকা মূল্যের মালামাল মুহুর্তের মধ্যে আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

সোমবার গভীর রাতে উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের বানায়ত গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে সাবেক ইউপি সদস্য মোজাহিদ আলীর বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দুর্বৃত্তদের দেওয়া আগুনেই এ ঘটনার সূত্রপাত বলে ক্ষতিগ্রস্থ পরিবারের দাবি। তবে পুলিশ বলছে, এটি তদন্তের পূর্বে অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ জানা যাবে না।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাতে বানায়ত গ্রামের মোজাহিদ আলীর পরিবারের লোকজন ঘুমিয়ে পড়লে দুর্বৃত্তরা গবাদিপশুর ঘরটিতে আগুন ধরিয়ে দেয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা গ্রামের হাজী আব্দুন নূর, আব্দুল মালেক, আবুল কালাম ও বাবুল মিয়ার গোয়ালঘরে ছড়িয়ে পড়ে।নপরিবারের ও প্রতিবেশী লোকজন রাতভর চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই গোয়াল ঘরে থাকা ১১টি গরু, ৫টি ভেড়া এবং গোয়ালঘরের পাশে থাকা ১০ মোরগ ও ১৫টি কবুতর পুড়ে মারা যায়। এছাড়া গোয়ালঘর, কৃষিযন্ত্রাদি ও আসবাবপত্রসহ সবমিলিয়ে ১০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে জাউবাজার ইউপি চেয়ারম্যান মুরাদ হোসেন ও জাউয়বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক বাচ্ছু মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন।

জাউয়াবাজার পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক মো. সাজ্জাদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। বিষয়টি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Comments

Check Also

মির্জাপুরে বাসের চাকায় পৃষ্ট হয়ে নিহত ১, আহত ২

বাসের চাকায় পৃষ্ট হয়ে মোটর সাইকেলের চালক ছেলে নিহত হয়েছেন এবং আহত হয়েছেন বাবাসহ অপর …