Friday , 18 September 2020

সুরকার আলাউদ্দিন আলী লাইফ সাপোর্টে

লাইফ সাপোর্টে দেশের কিংবদন্তী গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী। ঢাকার আয়েশা মেমোরিয়াল হাসপাতালে আছেন তিনি।  বর্তমানে তার দেখভালের জন্য সার্বক্ষণিক রয়েছেন তার স্ত্রী ফারজানা আলীসহ তার অন্যান্য সন্তানেরা।

পারিবারিকসূত্রে জানানো হয়, আলাউদ্দিন আলীর শারীরিক অবস্থা খারাপের দিকে গেলে শনিবার ভোর পৌনে পাঁচটায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। অবস্থা খারাপ হলে কিছুক্ষণ পর তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

আলাউদ্দিন আলীর স্ত্রী ফারজানা আলী জানান, ‘উনার অবস্থা খারাপ হলে আমরা অ্যাম্বুলেন্স পাঠিয়ে হাসপাতালে আনার ব্যবস্থা করি। আসার পর কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা করে দেখা গেল অক্সিজেন মাত্রা খুব কম। তীব্র শ্বাসকষ্ট হচ্ছে। এমন অবস্থায় দ্রুত তাঁকে ভেন্টিলেটরে ব্যবস্থায় নেওয়া হয়। তবে এখনো রক্তচাপ, হৃৎস্পন্দন স্বাভাবিক না। ফুসফুসের একটা অংশ পুরোপুরি নিমোনিক। সব মিলিয়ে বলা যায়, উনার অবস্থা মোটেও ভালো না। আগামী ২৪ ঘণ্টা তাঁর জন্য খুব ঝুঁকিপূর্ণ।’ আলাউদ্দিন আলী ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণের সমস্যায় ভুগছেন। ২০১৫ সালের ৩ জুলাই আলাউদ্দিন আলীকে ব্যাংকক নেওয়া হয়েছিল। সেখানে পরীক্ষার পর জানা যায়, তার ফুসফুসে একটি টিউমার রয়েছে। এরপর তাঁর অন্যান্য শারীরিক সমস্যার পাশাপাশি ক্যানসারের চিকিৎসাও চলছিল।

এদিকে আলাউদ্দিন আলীর কন্যা জনপ্রিয় কণ্ঠশিল্পী আলিফ আলাউদ্দিন বলেন,‘বাবার অবস্থা আজ সত্যিই সংকটাপন্ন। আপনারা সবাই বাবার জন্য দোয়া করবেন।’

আলাউদ্দিন আলী বাংলা গান, বিশেষ করে বাংলা চলচ্চিত্রে অসংখ্য শ্রোতাপ্রিয় গান তৈরি করেছেন। তিনি একই সঙ্গে সুরকার, সংগীত পরিচালক, বেহালাবাদক ও গীতিকার। গান লিখে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন। গুণী এই মানুষের জন্ম ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার বাঁশবাড়ি গ্রামে। তাঁর বাবা ওস্তাদ জাদব আলী। মায়ের নাম জোহরা খাতুন।

Comments

Check Also

রিমান্ড শেষ, রবিউলকে দুপুরের আগেই আদালতে তোলা হবে

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবার ওপর হামলার ঘটনায় আসামি …