Monday , 17 February 2020

স্পাইডার ম্যান নতুন মিশন নিয়ে ঢাকায়

হলিউড ছবির দর্শকদের অন্যতম প্রিয় নাম ‘স্পাইডার-ম্যান’। দেয়াল বেয়ে উঠতে পারা অদ্ভুত ক্ষমতাসম্পন্ন এই সুপারহিরোর সিনেমার জন্য ভক্তদের আগ্রহ থাকে তুমুল। দুই বছর আগে মুক্তি পাওয়া সিরিজের সবশেষ ছবি ‘স্পাইডার-ম্যান: হোমকামিং’ বক্স অফিসে দারুণ সাড়া ফেলেছিলো। এরপর থেকেই দর্শকদের অপেক্ষার পালা শুরু হয় নতুন সিনেমার। 

অপেক্ষার অবসান ঘটিয়ে ২ জুলাই যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে ‘স্পাইডারম্যান: ফার ফ্রম হোম’। আর বাংলাদেশের দর্শকদের অপেক্ষা শেষ হবে ৫ জুলাই। এ দিন ঢাকার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ছবিটি। 

জন ওয়াটসের পরিচালানায় এ ছবিতে স্পাইডারম্যান চরিত্রে অভিনয় করেছেন টম হল্যান্ড। এটি হবে স্পাইডারম্যান চরিত্রে হল্যান্ডের দ্বিতীয় সিনেমা। স্পাইডারম্যান ছাড়াও আরেক জনপ্রিয় সুপারহিরো ঘরানার চলচ্চিত্র ‘অ্যাভেঞ্জার্স’-এর কয়েকটি সিনেমায় বিশেষ দৃশ্যে দেখা গেছে হল্যান্ডকে। 

এবার নতুন এক শত্রুর মোকাবিলা করতে দেখা যাবে স্পাইডিকে। স্কুলের এক শিক্ষা সফরে ইউরোপ ভ্রমণে যান স্পাইডারম্যানের অলটার ইগো চরিত্র পিটার পার্কার।ওই শিক্ষা সফরে যাবেন পিটারের পছন্দের মানুষ, স্কুলের আরেক শিক্ষার্থী এমজে। ইউরোপ ভ্রমণে গিয়ে নিজের মতো করে সময় কাটানোর পাশাপাশি এমজেকে ভালোবাসার কথা জানানোর পরিকল্পনা করেন পিটার। এমজে চরিত্রে অভিনয় করেছেন গায়িকা ও অভিনেত্রী জেনডায়া।

সংবাদ সংস্থা রয়টার্সকে হল্যান্ড বলেন, ‘স্পাইডারম্যানকে নিউইর্য়কের কুইন্স এলাকা থেকে বিশ্বের অন্যান্য শহরে পাঠানো হচ্ছে। তাঁকে লন্ডন, ভেনিস ও প্রাগে ঘুরতে দেখা যাবে।’ সিনেমায় দেখা যাবে, স্পাইডারম্যানের পোশাকে দেখা দিতে চাইছেন না পিটার। সুপারহিরোর ভূমিকা থেকে একটু বিরতি নিতে চান তিনি। যেখানেই যাচ্ছেন বিপদ পিছু নিচ্ছে তাঁর। বেশ নাজুক পরিস্থিতিতে ফেলা হয় স্পাইডারম্যানকে। 

গত ১৫ জানুয়ারি ছবির টিজার ট্রেলার মুক্তি পায়। মুক্তি পেয়েই সনির সবচাইতে বেশি দেখা সিনেমার ট্রেইলার হিসেবে রেকর্ড করে, যা আগে ছিল স্পাইডারম্যান হোমকামিংয়ের দখলে। হোমকামিংয়ের মতো এই সিনেমাতেও স্পাইডির সাথে থাকবে তার বেস্ট ফ্রেন্ড এবং ‘ম্যান ইন চেয়ার’ নেড লিডস। আবার পিটারকে বিরক্ত আর উত্যক্ত করার জন্য অবশ্য ফ্ল্যাশ থম্পসনও (টনি রেভলরি) থাকবে।

তবে ট্রেলারে দেখা যায় ফ্ল্যাশের সাথে পিটারের শত্রুতা থাকলেও সে স্পাইডারম্যানের বেশ বড় ভক্ত। ট্রেলার দেখে এখনো বোঝার উপায় নেই মূল সিনেমাতে স্পাইডারম্যানের মেন্টর আয়রনম্যান থাকবে কি না। তবে গুজব আছে, অ্যাড্রিয়ান টুমস (মাইকেল কিটন) অর্থাৎ হোমকামিং মুভির ভিলেন ভালচার এ ছবিতে থাকতে পারেন।

Comments

Check Also

সৃজিত-মিথিলার বিয়ে সন্ধ্যায়

সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে টালিউড নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *