Monday , 17 February 2020

সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল এসএসসি পরীক্ষার্থীর প্রতিবাদে বিক্ষোভ

সামনে এসএসসি পরীক্ষা। পিইসি ও জেএসসি পরীক্ষায় এ প্লাস। জুনিয়র বৃত্তিপ্রাপ্ত। বিজ্ঞান বিভাগের রোল নং ১। স্কুল ও দরিদ্র পরিবার স্বপ্ন দেখছিল বড় কিছু হবে মদিনাতুল কিবরিয়া জেরিন। কিন্তু পরীক্ষার সিটে বসার আগেই মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় দুনিয়া থেকে বিদায় নিতে হলো মেধাবী ছাত্রী জেরিনকে।

এই খবর পেয়ে খবর পেয়ে নিহতের সহপাঠীরা টমটম, সিএনজি ও রিকশা ভাঙচুর করে বিক্ষোভ করে। এ সময় তিন শিক্ষার্থী আহত হয়। পরে রবিবার বাদ আসর অশ্রুসিক্ত নয়নে বিদায় জানানো হয় জেরিনকে।

আজ রবিবার সকালে সিলেট ওসমানি মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় জেরিন। নিহত জেরিন উপজেলার লুকড়া ইউনিয়নের ধল গ্রামের আব্দুল হাইর কন্যা। সে রিচি উচ্চ বিদ্যালয়ের ছাত্রী। আহতদের মধ্যে সজল দাস, সুমন মিয়া, বিজয় দাশকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে শনিবার (১৮ জানুয়ারি) সকাল ৮টার দিকে রিচি উচ্চ বিদ্যালয়ের সামনে সড়ক দুর্ঘটনায় আহত হয় জেরিন।

রিচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী কামাল উদ্দিন নিহতের বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার সকাল ৮টার দিকে প্রাইভেট পড়ার জন্য জেরিন স্কুলের সামনে টমটম থেকে নেমে ভাড়া দেওয়ার সময় অন্য একটি টমটম তাকে ধাক্কা দিলে সে আহত হয়। প্রথমে তাকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হলে তার অবস্থার অবনতি দেখে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। চিকিৎসাধীন অবস্থায় এক দিনপর মারা যায় জেরিন।

রবিবার বিকেলে সরেজমিনে ধল গ্রামে গেলে দেখা যায়, সেখানে নেমে এসেছে শোকের ছায়া। তার পিতা আব্দুল হাই এবং মা কান্নায় ভেঙে পড়েছেন। আশপাশের লোকজন এসে তাদেরকে সান্তনা দিচ্ছেন। স্কুলের শিক্ষক, অভিবাবক ও ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দও সেখানে উপস্থিত হন। পিতা-মাতার আর্তনাদে সেখানে এক হৃদয় বিদারক দৃশ্য সৃষ্টি হয়।

এদিকে এ ঘটনা খবর পেয়ে একই ইউনিয়নের বামকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা লাখাই-মাদনা রোডে মানববন্ধন পালন করছে বলে জানিয়েছেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল আজিজ। হবিগঞ্জ সদর থানার ওসি মাসুক আলী দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

Comments

Check Also

নারায়ণগঞ্জে বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার ইসদাইর এলাকায় বাজারের পাশে জলাধারের ওপর অবৈধভাবে গড়ে উঠা বস্তিতে …