রবিবার , ১৮ নভেম্বর ২০১৮

সড়ক দুর্ঘটনায় সৌদি আরবে ৪ জন বাংলাদেশি নিহত হন, আহত ৯ জন

সৌদি আরবে ওমরা পালন করতে গিয়ে দুটি পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৯ জন। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থা একই পরিবারের তিনজনসহ ৬ জন চিকিৎসাধীন রয়েছেন। গত মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে মদিনা থেকে ২০০ কিলোমিটার দূরে একটি সড়কে এ দুর্ঘটনা ঘটে।
নিহত ব্যক্তিরা হলেন, ঢাকার মিরপুরের পুরাতন কচুক্ষেতের জুলহাস (৫০), মোহাম্মদপুরের রাশেদ (৬৫), গোপালগঞ্জের আবুল বাশার (৬০) ও মোহাম্মদপুরের রাসেদুল ইসলাম (৫৫)।
আহত ব্যক্তিরা হলেন, রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকার এস এম আবুল খায়ের (৪১), মোহাম্মদপুরের জারিফ ইরতিজা ইসলাম (১২), মোমতাহিন ইসলাম (১৮) ও মোসতারিনা আক্তার (৪৩), ঢাকার নবাবগঞ্জ উপজেলার নাজমুল (৩৯) এবং মানিকগঞ্জের শফিউল আলম (৩৬)। আহত অপর ৩ জন হলেন- মুসতারিনা আকতার, মুনতাহিন ইসলাম এবং যারিফ ইফতেজার।
ঢাকায় প্রাপ্ত খবরে জানা যায়, মদিনা থেকে জেদ্দা এয়ারপোর্টে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত, আহত হন ৬ জন। অপরদিকে রাসেদুল ইসলাম রাবু ওমরাহ পালন শেষে দেশে ফেরার উদ্দেশ্যে মদিনা বিমানবন্দরে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ও তার পরিবারের ৩ জন আহত হয়। আহতদের মদিনার কিং ফাহাদ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।
আহত শফিউল আলম স্থানীয় সাংবাদিকদের জানান, মদিনা থেকে হযরত মুহাম্মদ স. রওজা জিয়ারত করে দেশে ফেরার জন্য জেদ্দা এয়ারপোর্টে যাওয়ার পথে মদিনা থেকে দুইশত কিলোমিটার পথ অতিক্রম করার পর মাইক্রোবাসের চাকা পাংচার হয়ে ঘটনাস্থলেই তিনজন মারা যায়। হতাহতদের সবাই এনজাল ট্রাভেল এজেন্সির মাধ্যমে ওমরাহ করতে যান। নিহতদের লাশ মদিনার কিং ফাহাদ হাসপাতাল ও মদীনার সামিনা হাসপাতালের মর্গে রাখা হয়েছে। দ্রুত তাদের লাশ দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন জেদ্দা কনস্যুলেটের হজ কাউন্সেলর মাকসুদুর রহমান।

Comments

Check Also

ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে দাবানলে নিহতের সংখ্যা বেড়ে ৭৪, নিখোঁজ ১০১১

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে ভয়াবহ দাবানলে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪। নিখোঁজ রয়েছে হাজারের বেশি লোক। …