Thursday , 4 June 2020

৪-১ গোলে হারালো ভুটানকে

ভুটানের বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচে দেখা গেলো আত্নাবিশ্বাসী এক বাংলাদেশকে। পুরো ম্যাচ জুড়েই আক্রমণের পসরা সাজায় বাংলাদেশের ফুটবলাররা। কোচ ও অধিনায়কের কথার প্রতিফলনই মিললো বাংলাদেশের পারফরম্যান্সে। জীবনের জোড়া গোলে ভুটানকে ৪-১ ব্যবধানে হারিয়েছে জামাল ভূঁইয়ার দল।

রবিবার ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই ভুটানের ওপর আধিপত্য দেখায় বাংলাদেশ। ম্যাচের দ্বিতীয় মিনিটে গোলের সুযোগ হাতছাড়া করেন লাল-সবুজ বাহিনীর জীবন। তবে ১১ মিনিটে আর হতাশ করেননি তিনি। কর্নার থেকে হেডে বাংলাদেশকে এগিয়ে দেন জীবন।

২৬ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল ভুটান। কিন্তু বাংলাদেশের গোলরক্ষক অক্ষত রাখেন গোলপোস্ট। ৩২ মিনিটে আরেকবার এগিয়ে যাওয়ার সুযোগ নষ্ট করেন স্বাগতিক দলের ইব্রাহিম।

৩৯ মিনিটে স্বাগতিক দর্শকদের আবারও আনন্দের উপলক্ষ এনে দেন জীবন। পেনাল্টি ডি-বক্সের ভেতরে ডান দিক দিয়ে ইব্রাহিমের বাড়িয়ে দেওয়া বল ক্ষিপ্রতার সঙ্গে জালে পাঠান জীবন।

এরপর প্রথমার্ধের শেষ মিনিটে ইব্রাহিম সহজ গোলের সুযোগ নষ্ট করলে ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় জামাল ভূঁইয়ার দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই একটি গোল শোধ করে ভুটান। ৫১ মিনিটে দর্জির গোল করলে ব্যবধান হয় ২-১। তবে আক্রমণের ধারা অব্যাহত রাখে বাংলাদেশ। ৬২ মিনিটে পেনাল্টি ডি-বক্সের ভেতর থেকে ইয়াসির খানের দারুণ একটি শট ঠেকিয়ে দেন ভুটানের গোলরক্ষক।

আরো জানতে ক্লিক করুন : পৃথিবী থেকে হারিয়ে যাচ্ছে যে ছয়টি জিনিস

৭৩ মিনিটে স্বাগতিকদের হয়ে তৃতীয় গোলের দেখা পায় বিপলু আহমেদ। ডি-বক্সের জটলার মধ্যে বল বিপদ মুক্ত করতে পারেনি ভুটানের ডিফেন্ডার। বল পেয়ে যান ফাঁকায় দাঁড়িয়ে থাকা বিপুল। ঠান্ডা মাথায় ডান পায়ের শটে বল জালে পাঠান তিনি।

৮১ মিনিটে আসে চতুর্থ সাফল্য। বিপলুর পাস থেকে বদলি হিসেবে নামা স্টাইকার রবিউল হাসান ব্যবধানটা ৪-১ করেন। শেষদিকে আরও দুটি সহজ গোলের সুযোগ নষ্ট করেন বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া এবং বিপলু। ফলে ৪-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে জেমি ডে’র শিষ্যরা। আগামী ০৩ অক্টোবর ভুটানের বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

Comments

Check Also

১০ বছর পর টেস্ট দল গেল পাকিস্তানে

২০০৯ সালে যে দলটির উপর সন্ত্রাসী হামলার কারণে পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ হয়েছিল সেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *