২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ

পৃথক হামলায় আফগানিস্তানে অন্তত ১১জন নিহত

দক্ষিণ আফগানিস্তানে পৃথক হামলায় অন্তত ১১ জন বেসামরিক ও নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার কাতারের রাজধানী দোহায় তালেবান ও আফগান সরকারের মধ্যে শান্তি আলোচনার মধ্যেই এ হামলা হল বলে জানিয়েছে কর্মকর্তারা।

বৃহস্পতিবার দেশটির দক্ষিণাঞ্চলীয় উরুজগান ও হেলমন্দ প্রদেশে পৃথক হামলায় ৫ জন বেসামরিক নাগরিক ও ৬ জন নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত হন।

দক্ষিণ উরুজগান প্রদেশে, একজন আত্মঘাতী গাড়ি বোমা হামলাকারী একটি সামরিক ঘাঁটির কাছে গাড়ি বিস্ফোরণ করে। এ সময় ছয়জন নিরাপত্তা বাহিনী সদস্য নিহত হন।

উরুজগানের প্রাদেশিক কাউন্সিলের উপ-প্রধান মোহাম্মদ করিম প্রদেশের রাজধানী তিরিন কোটে সামরিক ঘাঁটিতে হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে নিহতের প্রকৃত সংখ্যা জানাতে পারেননি তিনি। তিনি বলেন, বিস্ফোরণটি এতটাই জোরালো ছিল যে এর আঘাতে পুরো শহর কেঁপে ওঠে।

অপরদিকে দক্ষিণ হেলমান্দ প্রাদেশিক কাউন্সিলের প্রধান আতাউল্লাহ আফগান জানান, দক্ষিণ হেলমান্দ প্রদেশে গতকাল বুধবার গভীর রাতে বিমান হামলায় কমপক্ষে পাঁচ বেসামরিক নাগরিক নিহত ও পাঁচ জন আহত হয়েছেন। হতাহতদের সবাই নারী ও শিশু বলে জানান তিনি।

প্রাদেশিক গভর্নর আবদুল নবী এলহাম বলেন, হামলাটি আসলে বিমান হামলা নাকি অন্য কোনো আক্রমণ ছিল তা খতিয়ে দেখতে তদন্ত করছেন কর্মকর্তারা। তাৎক্ষণিকভাবে এই হামলার দায় কেউই স্বীকার করেনি বলেও জানান তিনি।

Comments

Facebook
Twitter
Pinterest
Reddit
Skype
Email
LinkedIn

নিউজ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১