১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
  • অপরাধ
  • প্রতারণা মামলায় সুইডেন আতাউর গ্রেফতার

প্রতারণা মামলায় সুইডেন আতাউর গ্রেফতার

জালিয়াতি ও প্রতারণা মামলায় আতাউর রহমান ওরফে সুইডেন আতাউর নামে নরসিংদী জেলা আওয়ামী লীগের এক নেতাকে গ্রেফতার করেছে সিআইডি।

বৃহস্পতিবার রাত ৯টায় রাজধানীর মালিবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে রাত ১১টায় সিআইডি তাকে নরসিংদী সদর মডেল থানায় হস্তাস্তর করে।

গ্রেফতার আতাউর জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও সুইডেন শাখা আওয়ামী লীগের সাবেক সভাপতি বলে পুলিশের কাছে দাবি করেছেন।

পুলিশ জানায়, আতাউর রহমান নরসিংদীর একজন ভূমিদস্যু। তার বিরুদ্ধে ক্ষমতাসীন দলের পরিচয় ব্যবহার করে নরসিংদীতে শিল্পপ্রতিষ্ঠানসহ বিভিন্ন মানুষের জমি দখল ও প্রতারণার অভিযোগ রয়েছে। নরসিংদী শহরের চৌয়ালা এলাকায় অবস্থিত শতকোটি টাকা মূল্যের মোল্লা স্পিনিং মিলটি সন্ত্রাসীবাহিনী দিয়ে জোরপূর্বক দখল করে নিয়ে সুইডেন বাংলা টেক্সটাইল নামকরণ করে পরিচালনা করে আসছেন তিনি। এ ঘটনায় ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর সোনালী ব্যাংক ঋণ খেলাপীর দায়ে শিল্পপ্রতিষ্ঠানটির অবৈধ দখলদার আতাউর রহমানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। ব্যাংকের ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট বিভাগের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ বেলাল হোসেন বাদী হয়ে দায়ের করা মামলায় দখলদার উচ্ছেদের দাবি জানানো হয়। প্রথমে মামলাটি পুলিশ তদন্ত করলেও সুইডেন আতাউরের প্রভাব ও নানা তদবীরে তা বাধাগ্রস্ত হয়। এরই পরিপ্রেক্ষিতে মামলাটি সিআইডিতে স্থানাস্তর করা হয়। দীর্ঘ তদন্ত শেষে সিআইডি তাকে গ্রেফতার করে।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার এসএম রফিকুল ইসলাম বলেন, অভিযুক্ত আতাউরকে জালিয়াতি ও প্রতারণা মামলার গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে অন্য অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে।

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দুজ্জামান আতাউরের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, সিআইডি রাতেই তাকে নরসিংদী নিয়ে এসে আমাদের কাছে হস্তান্তর করে। থানায় তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Comments

Facebook
Twitter
Pinterest
Reddit
Skype
Email
LinkedIn

নিউজ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০