Tuesday , 13 April 2021

অগ্নিকাণ্ডে রায়পুরে ২৬ দোকান পুড়ে ছাই

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউপির মেঘনা উপকুলীয় অঞ্চল খাসেরহাট বাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ২৬টি দোকান পুড়ে গেছে। মঙ্গলবার (২ মার্চ) ভোর ৪ টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিসহ জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে ছুটে আসেন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী বাচ্চু গাজি ও নুর মোহাম্মদ বেপারি বলেন, আমাদের বাজারের ২৬টি দোকান পুড়ে গেছে। অধিকাংশ ব্যবসায়ীই বিভিন্ন ব্যাংক থেকে লোন নিয়ে ব্যবসা করছেন। সরকার ক্ষতিগ্রস্তদের সহযোগিতা না করে তা হলে তাদের পথে বসতে হবে।

র ফায়ার স্টেশনের ইনচার্জ ওয়াসি আজাদ বলেন, রাত ৪টার দিকে আবু তাহেরের চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। দোকানঘরগুলো কাঠ ও টিনের হওয়ায় মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। আমরা ও জেলা থেকে আরও দুটি ইউনিট ঘটনাস্থলে ছুটে গিয়ে স্থানীয় জনগণের সহায়তায় প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। তবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক ত্রুটি থেকে এ আগুন লেগেছে।

রাযপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী বলেন, আগুনের ঘটনা শুনেই ভোর ৪টার দিকে ইউপি চেয়ারম্যান ও পুলিশ নিয়ে ঘটনাস্থলে ছুটে যাই। তাৎক্ষনিকভাবে ক্ষতিগ্রস্তদের তালিকা সংগ্রহ করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের খুব দ্রুত প্রশাসনিকভাবে সহায়তা করা হবে।

Comments

Check Also

লকডাউনে ‘মুভমেন্ট পাস’ যারা পাবেন

দেশে করোনা সংক্রমণ রোধে আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে সপ্তাহব্যাপী কঠোর লকডাউন। ইতোমধ্যে পুলিশ সদর …