১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ

জামিনে মুক্ত সেই খালেদা

ঋণের দায়ে ঈদের আগের দিন তিন বছরের শিশুসন্তানকে রেখে জেলহাজতে যাওয়া সিরাজগঞ্জের দরিদ্র গৃহবধূ খালেদা পারভীন জামিনে মুক্ত হয়েছেন। মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে আদালত তাঁকে জামিন দিলে বিকেলে তিনি সিরাজগঞ্জ জেলা কারাগার থেকে মুক্ত হন।

মুক্তি পেয়েই তিন বছরের মেয়ে ফাতেমাকে বুকে জড়িয়ে ধরেন খালেদা। এ সময় খালেদা পারভীন বলেন, ‘পবিত্র ঈদের দিন মেয়েকে ছাড়া জেলখানায় কেটেছে।

কেমন লেগেছে তা ভাষায় বোঝাতে পারব না। বিষয়টি শুধু আমি উপলব্ধি করেছি।’এর আগে ১১ হাজার ২০০ টাকা ঋণের দায়ে বেসরকারি এনজিও সংস্থা উদ্দীপনের করা মামলায় গত বুধবার উল্লাপাড়া থানা পুলিশ খালেদাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায়। ঈদের আগের দিন শিশুসন্তানকে রেখে দরিদ্র খালেদা পারভীনের জেলহাজতে যাওয়ার সংবাদটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে বিভিন্ন ব্যক্তি ও সংস্থা সাহায্যের হাত বাড়িয়ে দেয়।

চট্টগ্রামের এক ব্যক্তি এনজিওর ঋণের টাকা পরিশোধ করে দিয়েছেন। আমেরিকাপ্রবাসী এক ব্যক্তি একটি সংস্থার মাধ্যমে ওই পরিবারকে অটোভ্যানগাড়ি তৈরি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। সহায়তায় এগিয়ে আসা এসব ব্যক্তি ও সংস্থা তাদের নাম প্রকাশ করতে রাজি হয়নি।খালেদার স্বামী দিনমজুর ইব্রাহিম বলেন, ‘স্বামী-স্ত্রী ও চার মেয়ে মিলে আমাদের ছয় সদস্যের সংসার।

দুই মেয়ের বিয়ে হয়েছে। দুই মেয়ের বিয়ে দেওয়ার সময় ঋণগ্রস্ত হয়ে পড়েছি।’ ঋণের টাকার জন্য স্ত্রী জেলে যাওয়ার সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর অনেকে পাশে দাঁড়ানোয় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

Comments

Facebook
Twitter
Pinterest
Reddit
Skype
Email
LinkedIn

নিউজ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১