৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ

পশ্চিমবঙ্গের ৭ জায়গায় ৪০ ডিগ্রি তাপমাত্রা ছাড়াল

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে প্রচন্ড গরম পড়ছে। সেখানকার সাত জায়গায় তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে গেছে। তাপমাত্রা সব থেকে বেশি ছিল পানাগড়ে। সেখানে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস। সোমবার ভারতের আবহাওয়াদপ্তর একথা জানায় ।

মেদিনীপুরে দিনের তাপমাত্রা ছিল ৪১.৬ ডিগ্রি সেলসিয়াস। আসানসোলে ৪০.২ ডিগ্রি সেলসিয়াস, বর্ধমানে ৪০ ডিগ্রি সেলসিয়াস, ব্যারাকপুর ৪০.২ ডিগ্রি সেলসিয়াস, বাঁকুড়ায় ৪১.৫ ডিগ্রি সেলসিয়াস এবং কলাইকুণ্ডায় ৪০ ডিগ্রি সেলসিয়াস।

এদিন রাজ্যের রাজধানী কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল অবশ্য ৩৮.৭ ডিগ্রি সেলসিয়াস। ভারতের গোয়া, অন্ধ্র প্রদেশ ও কাশ্মীরেও প্রচন্ড গরম পড়তে পারে বলে দেশটির আবহাওয়া দপ্তর জানিয়েছে।

ভারতের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শুষ্ক পশ্চিমা এবং উত্তর-পশ্চিমা বায়ুর প্রভাবে পশ্চিমবঙ্গে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে। ১৫ এপ্রিল থেকে ১৯ এপ্রিল পর্যন্ত এই তাপমাত্রা বজায় থাকতে পারে। আগামী চার-পাঁচ দিন পশ্চিমবঙ্গে দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বেশি থাকতে পারে। উপকূলবর্তী অঞ্চলে বাতাসে আর্দ্রতা থাকবে ৮০ থেকে ৯০ শতাংশ।

Comments

Facebook
Twitter
Pinterest
Reddit
Skype
Email
LinkedIn

নিউজ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০