২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
  • দুর্ঘটনা
  • সড়ক দুর্ঘটনায় নিহতদের জন্য ৪০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিবে হবে

সড়ক দুর্ঘটনায় নিহতদের জন্য ৪০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিবে হবে

সারাদেশে সড়ক দুর্ঘটনায় আহতদের সুচিকিৎসা এবং নিহতদের পরিবারের সদস্যদের ৪০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছে জাতীয় গণতান্ত্রিক লীগ ও ন্যাপ-ভাসানী। শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

বক্তারা বলেন, সড়ক দুর্ঘটনা একটি জাতীয় ব্যাধিতে পরিণত হয়েছে। এই ব্যাধিকে রুখতে হবে এবং সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সড়ক দুর্ঘটনা প্রতিরোধ করতে হবে। নরওয়েতে যেখানে বছরে প্রায় শ’খানেক লোক দুর্ঘটনায় নিহত হয়, সেখানে বাংলাদেশে প্রতি বছর ৩০ থেকে ৩১ হাজার লোক সড়ক দুর্ঘটনায় নিহত হয়। তাই সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতা বাড়ানোর পাশাপাশি চালকদের প্রশিক্ষণ, নির্দিষ্ট কর্মঘণ্টার ব্যবস্থার পাশাপাশি দুর্ঘটনায় আহতদের চিকিৎসা ও পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে সরকারকে।

ন্যাপ-ভাসানীর চেয়ারম্যান এমএ ভাসানীর সভাপতিত্বে মানববন্ধনে জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এমএ জলিল, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, সাবেক এমপি অধ্যাপক হুমায়ুন কবির হিরু, ন্যাশনাল কংগ্রেসের সভাপতি ইঞ্জিনিয়ার আবুল হোসেন, বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলনের সভাপতি আশরাফ আলী হাওলাদার, জাসদ নেতা হুমায়ুন কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments

Facebook
Twitter
Pinterest
Reddit
Skype
Email
LinkedIn

নিউজ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০