১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৪ঠা জিলকদ, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৪ঠা জিলকদ, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
  • রাজনীতি
  • ভারতের সহায়তা নিয়েই দেশের গণতন্ত্রকামী জনগণকে বন্দি করে রেখেছে সরকার: রিজভী

ভারতের সহায়তা নিয়েই দেশের গণতন্ত্রকামী জনগণকে বন্দি করে রেখেছে সরকার: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, আজকে দেশের আইন-আদালত, আইনশৃঙ্খলা বাহিনী পুলিশ-র‌্যাব সব কিছু আপনাদের (সরকার) হাতের মুঠোয়, সব কিছু আপনারা কুক্ষিগত করে রেখেছেন, কোথায়ও কোনো প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করতে পারছে না। শুধু বিএনপি নয়, সকল জনগণকে, এদেশের গণতন্ত্রকামী মানুষকে আওয়ামী ফ্যাসিবাদের ছাতার নিচে আপনারা বন্দি করে রেখেছেন, শুধুমাত্র পার্শ্ববর্তীদেশের সহায়তা নিয়ে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে রাজধানীর উত্তরার দিয়াবাড়ির ‘ফ্যান্টাসি আইল্যান্ড’ এ হাজী মো. মোস্তফা জামানের উদ্যোগে ঢাকা মহানগর উত্তরের ৭টি থানার কারা নির্যাতিত নেতাকর্মীদের সম্মানে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এবার আমরা বিএনপিসহ সাম্প্রদায়িক শক্তিকে প্রতিরোধ করব, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এরকম বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, ওবায়দুল কাদের সাহেব এরকম কথা বলতে লজ্জা করলো না। পৃথিবীর মধ্যে সবচেয়ে ভয়ঙ্করতম সাম্প্রদায়িক শক্তি এখন পার্শ্ববর্তী দেশে রাষ্ট্র পরিচালনা করছে। বাবরী মসজিদের জায়গায় মন্দির বানিয়েছে এটা কি মিথ্যা নাকি সত্য? সেই সাম্প্রদায়িক শক্তি যারা ভারতের রাষ্ট্র পরিচালনা করছে একমাত্র তারা আপনাদের (সরকার) সমর্থন জানিয়েছে।

বিএনপির এই নেতা বলেন, ইসরাইল যখন হামাসের ওপর আক্রমণ করছে, নির্বিচারে বোমের আঘাতে শিশুরা আর্তনাদ করছে। এই সরকারের প্রধান খুব তখন তাদের পক্ষে বললেন, খুব মায়া কান্না কাঁদলেন। আবার ইসরাইলের বিমান এখানে (ঢাকায়) নেমেছে কেনো? এই রহস্য কি? আমরা অনেক কথাই শুনি। বিরোধী দলের কথা-বার্তা মোবাইল থেকে টেপ (রেকর্ড) করার জন্য নাকি যন্ত্র কেনা হচ্ছে ইসরাইল থেকে। আর মায়া কান্না দেখাচ্ছেন, এগুলো হচ্ছে রাজনৈতিক ভণ্ডামীর নমুনা।

রিজভী বলেন, আমাদের যে লড়াই, জাতীয়তাবাদী শক্তির যে লড়াই এটা গণতন্ত্রের, আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা করার লড়াই। এই লড়াই শুরু করেছিলেন জিয়াউর রহমান। এদেশের মহান গণতান্ত্রিক আন্দোলনের অসীম সাহসী নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তিনি সব সময় সোচ্চার থেকেছেন স্বাধীনতা-সার্বভৌমত্বের পক্ষে। এখন সেই পতাকা শক্তভাবে ধারণ করেছেন দেশনায়ক তারেক রহমান। তার নেতৃত্বে আধিপত্যবাদের বিরুদ্ধে, সম্প্রসারণবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে আমরা গণতন্ত্র ফিরিয়ে আনব, আমরা স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করব।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী মো. মোস্তফা জামানের সভাপতিত্বে আলোচনা সভায় উত্তরের সদস্য সচিব আমিনুল হক, যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, সদস্য আলাউদ্দিন সরকার টিপু, এবিএম আবদুর রাজ্জাক, আহসান হাবিব মোল্লা, হাজী মো. ইউসুফ প্রমুখ।

Comments

Facebook
Twitter
Pinterest
Reddit
Skype
Email
LinkedIn

নিউজ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১